কুষ্টিয়া প্রতিনিধি : ঈদের পর ২০ দলীয় জোটের সরকার পতন আন্দোলন প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আন্দোলন ঠেকানোর কোন পরিকল্পনা সরকারের নেই।

তারা এক হাজার বার মিছিল করতে থাকুক, দাবি উত্থাপন করতে থাকুক এক্ষেত্রে আমাদের কোন বাধা নেই। তবে আন্দোলনের নামে বোমাবাজীসহ কোন নাশকতা কর্মকান্ড মেনে নেয়া হবে না।

তিনি বিএনপি নেত্রী খালেদা জিয়াকে আহবান করে বলেন, আপনি যদি গণতন্ত্র চান তাহলে গণতন্ত্রের প্রধান শত্র“ জঙ্গীবাদ এবং সাম্প্রদায়িকতাকে বর্জন করার একটি জাতীয় চুক্তিতে স্বাক্ষর করুন। আপনার পাশ থেকে জামায়াত ও হেফাজত দূর করুন।

তথ্যমন্ত্রী সুমদ্রসীমার রায় সম্পর্কে বলেন, সুমদ্রসীমা রায় যদি কারো পছন্দ না হয় তাহলে বিএনপি নেতৃবৃন্দকে বলবো এটা সমাধান করার আর্ন্তজাতিক পদ্ধতি কি? সে ব্যাপারে বললে সরকার উপকৃত হবে।

ইনু আরো বলেন, ‘মহাজোট সরকার গণতন্ত্র, নির্বাচন ও রাজনীতি নিয়ে কোন অনড় অবস্থানে নেই। তবে, সরকার একটা শক্ত অবস্থানে আছে। সেটা হচ্ছে বাংলাদেশের সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা এবং নিরাপত্তার জন্য নাশকতা, অন্তর্ঘাত জঙ্গীবাদী যে তৎপরতা বেগম খালেদা জিয়া চালিয়েছিল সে ব্যপারে আমরা অটল অবস্থায় আছি। এটা কোনভাবেই হতে দেব না। এটা শক্ত হাতে মোকাবেলা করা হবে।’

শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারায় বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এরপর তিনি ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম আলম, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন, ভেড়ামারা পৌর চেয়ারম্যান শামিম উল ইসলাম ছানা প্রমুখ।

(ওএস/এটিআর/জুলাই ১১, ২০১৪)