আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার তালতলীতে রেকর্ডীয় জমি জোর পূর্বক জবরে দখল করতে এসে শনিবার বিকেলে ও রাতে দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষে নারীসহ ১৩জন আহত হয়েছে। আহদের মধ্যে ৭জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার ছোটভাইজোড়া গ্রামের মৃত আমিন উদ্দিন মৌলুবীর পুত্র আবু তাহের মাস্টার ও হাফেজ আবুল বাশার প্রায় ৩০ বছর আগে স্থাণীয় মাপের ২একর ৬৬ শতাংশ জমি ক্রয় করে ঘরবাড়ী তৈরী করে বসবাস করে আসছে। বর্তমানে একই এলাকার বাবুল হাওলাদার গং ঐ জমি তাদের দাবী করে শনিবার জোর পূর্বক ঘর তুলতে আসে। এতে আবু তাহের মাস্টার ও হাফেজ আবুল বাশার বাঁধা দিলে উভয়ের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে হাফেজ আবুল বাশার গংদের ৯ জন ও বাবুল হাওলাদার গংদের পক্ষে ৪ জন আহত হয়েছে।

আহদের মধ্যে গুরুতর অবস্থায় আব্বাস হাওলাদার (৪৫), আকলিমা বেগম (৩৫) ও পাখি বেগম(৩০) কে বরগুনা জেনারেল হাসপাতালে, আনসার উদ্দিন (২৭) কে বরিশাল শেবাচিম হাসপাতালে এবং ইয়ামিন (১৯), কুলসুম বেগম (২২) ও তানিয়া বেগম (২৩) কে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি পুলক চন্দ্র রায় জানান, হাফেজ আবুল বাশার বাদী হয়ে থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেছে। ঘটনার সাথে জড়িত আল-আমিনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

(এন/এসপি/মে ২৭, ২০১৮)