রংপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তার গ্রামের বাড়ি পীরগঞ্জে আসছেন। আগামীকাল শনিবার দুপুরে তিনি রংপুর জেলার পীরগঞ্জে আসবেন বলে জানা গেছে।

পীরগঞ্জে সফরকালে সজীব ওয়াজেদ জয় উপজেলার ৫০টি গ্রামে ৩ হাজার নতুন গ্রাহকের মাঝে বিদ্যুৎ সংযোগ বিতরণ, পাটচাষি সমাবেশে অংশগ্রহণ ছাড়াও পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ, কছিমননেছা বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন কম্পিউটার ল্যাব স্থাপন, পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, শাহ আব্দুর রউফ কলেজ ও কছিমননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ওয়াইফাই সংযোগের উদ্বোধনসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা যায়।
তার এ সফর কর্মসূচির মধ্যে শনিবার বিকেলে জয় কছিমননেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কম্পিউটার ল্যাব স্থাপন ও বিভিন্ন প্রতিষ্ঠানে ওয়াইফাই সংযোগ উদ্বোধন করার কথা রয়েছে।
পরে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উচ্চ ফলনশীল পাট ও পাটবীজ উৎপাদন এবং উন্নত পাট পচন শীষর্ক প্রকল্পের উদ্যোগে পাটচাষি সমাবেশে যোগ দেবেন তিনি।
এ সময় জয় উপজেলার ৫০টি গ্রামে ৩ হাজার নতুন গ্রাহকের মাঝে বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়। এসব অনুষ্ঠনে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহাম্মেদ পলক উপস্থিত থাকবেন।
সজীব ওয়াজেদ জয়ের আগমন উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, পাট অধিদপ্তর ও বিদ্যুৎ মন্ত্রণালয় থেকে আলাদা আলাদাভাবে আমন্ত্রণপত্র বিতরণ করেছে।
জয়ের আগমন উপলক্ষে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কছিমননেছা উচ্চ বিদ্যালয়ে মঞ্চ ও প্যান্ডেল নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। শনিবার সকালেই ঢাকা থেকে সড়ক পথে রংপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন জয়। দুপুরের মধ্যেই পীরগঞ্জে এসে পৌঁছাবেন ও বিকেলে মধ্যে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।
উল্লেখ্য, গত মার্চ মাসের ১৬ ও ১৭ তারিখে শেষবারের মতো দুই দিনের সফরে পীরগঞ্জে এসেছিলেন সজীব ওয়াজেদ জয়। সে সময় তিনি পীরগঞ্জের প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়াসহ প্রতিটি ইউনিয়নে ১০ কিলোমিটার রাস্তা পাকাকরণের প্রতিশ্রুতি দেন। পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলু ও সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়সহ অন্যদের সফর সম্পর্কে নিশ্চিত করেছেন।
(ওএস/এএস/জুলাই ১১, ২০১৪)