ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ পৌর শহরের আবাসিক এলাকায় স্থাপিত রনি অটো রাইস মিল বন্ধের দাবিতে মানব বন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্ত এলাকাবাসী।

শুক্রবার সকালে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে মানবন্ধন শেষে হলরুমে সংবাদ সম্মেলন করেন তারা। এতে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, পীরগঞ্জ পৌর শহরের লাছি নদীর কোল ঘেষে জনৈক শাহজাহান নামে এক ব্যবসায়ি রাতারাতি একটি আটো রাইস মিল স্থাপন করেন। বর্তমানে মিলের বিকট শব্দে আশ পাশের কয়েক হাজার মানুষ অনিদ্রা ও অসহনীয় যন্ত্রণার মধ্যে রয়েছেন এবং এর নির্গত ধোয়া, ছাই এবং তুষের কারণে শ্বাস-প্রশ্বাস নেয়া একেবারেই কঠিন হয়ে পড়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে গণ আবেদন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন।

মিলটির শব্দ এবং পরিবেশ দুষণের কারণে এলাকার লোকজন ক্ষুব্ধ হয়ে পড়েছেন। যে কোন মুহুর্তে এখানে আইন শৃংখলার অবনতি হতে পারে বলে আশংকা করেন আয়োজকরা। সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে মিল মালিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পৌরসভা থেকে অনুমতি ও পরিবেশের ছাড়পত্র নিয়েই তিনি মিল করেছেন। এটি কারো কোন ক্ষতি করছে না বলে তিনি দাবি করেন।

(জেবি/জেএ/জুলাই ১১, ২০১৪)