লোহাগড়া (নড়াইল ) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার পার-মল্লিকপুর গ্রামের খায়ের মৃধা হত্যা কান্ডের জের ধরে একজন আইনজীবির বসত বাড়ী ভাংচুর ও লুটপাটের ঘটনায় থানায় মামলা করায় বাদীকে মামলা তুলে নেওয়ার জন্য হত্যার হুমকি দেওয়া হয়েছে ।

এ ঘটনায় বাদী লোহাগড়া থানায় সাধারন ডায়েরী ( জিডি) দায়ের করেও সন্ত্রাসীদের ভয়ে অন্যত্র চলে গেছে । এ বিষয়ে ওই আইনজীবি খুলনা রেঞ্জ ডিআইজি বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন ।

অভিযোগে জানা গেছে, উপজেলার পার মল্লিকপুর গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে ২১ এপ্রিল দুই পক্ষের সংঘর্ষে খায়ের মৃধা নিহত হয় । এর জের ধরে একদল দূর্বৃত্ত খলিশাখালি গ্রামের আইনজীবি বিএম রেজাউল করিমের বাড়ীতে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে । এ সময় তারা ৪টি গরুসহ ৩ লক্ষ ৩৭ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় ওই আইনজীবির বাড়ীর কেয়ারটেকার বাবুল পাড় বাদী হয়ে গত ১৮ মে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করে । মামলা দায়েরের পর গত ২৩ মে রাতে পার মল্লিকপুর গ্রামের মেরাজ শেখ, মিলন গাজী,রাজু শেখ, এলাহী শেখ ও মিকু মোল্যাসহ ৭/৮ জন সন্ত্রাসী বাবুল পাড়কে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেয় এবং মামলা তুলে না নিলে তাকে হত্যাসহ বড় মেয়েকে অপহরন করারও হুমকি দেয় ।

এ ঘটনায় ২৫ মে বাবুল পাড় লোহাগড়া থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) দায়ের করে । জিডির বিষয়টি জানার পর গত ২৬ মে পার মল্লিকপুর গ্রামের ইউপি সদস্য উজ্জল ঠাকুর ও অকি শেখ বাদী বাবুলকে থানা থেকে মামলা তুলে না নিলে হত্যার হুমকি দেয় এবং খায়ের হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করে ওই হত্যা মামলার আসামী করারও হুমকি দেয় । অব্যাহত হুমকির কারনে বাদী বাবুলসহ তার পরিবারের সদস্যরা ওই আইনজীবির বাড়ী ছেড়ে অন্যত্র চলে গেছে ।এর পর থেকে ওই আইনজীবির বসত বাড়ীটি অরক্ষিত অবস্থায় রয়েছে ।

এ ব্যাপারে অভিযুক্ত উজ্জ্বল ঠাকুর ও অকি শেখ তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন । এ বিষয়ে ওই আইনজীবী খুলনা রেঞ্জ ডিআইজি বরাবর গত মঙ্গলবার একটি অভিযোগপত্র দাখিল করেছেন ।

(আরএম/এসপি/মে ২৯, ২০১৮)