গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গুরুত্বর অসুস্থ। টাকার অভাবে চিকিৎসা বন্ধ হয়ে গেছে। 

সাবেক সাধারণ সম্পাদক হচ্ছেন আমখোলা ইউনিয়নের বাদুরা হাট ছৈলাবুনিয়া গ্রামের বাসিন্দা। তিনি বিগত ৪৫ বছর যাবৎ দলের ত্যাগী নেতা হিসেবে ছিলেন।

কর্মজীবনে বাদুরা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসেবে ছিলেন। জাতির জনক বিশ্বনেতা স্বাধীনতার প্রতীক জননেতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী ছিলেন মো: মজিবর মিয়া। তৎকালীন বি এন পি জামাতের তান্ডবে হারিয়ে গেছে তার শিক্ষকতা।

৭৫ বছর বয়সে অসুস্থ হয়ে ঘরে পড়ে আছেন। এ ব্যাপারে মজিবর মাষ্টারের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাজনৈতিক জীবনে দলের জন্য অনেক কিছু করেছি। আমার ছেলে স্নাতক (৩য় বর্ষ), মেয়ে এইচ এস সি পরীক্ষা দিয়েছে এবং তারা এখন গার্মেন্টেসে কাজ করছে। তাদের টাকায় এখন আমাদের জীবন চলছে।

মজিবর মিয়ার স্ত্রী প্রতিবেদককে জানান, বাংলাদেশ আওয়ামী লীগ, গলাচিপা উপজেলা শাখার পক্ষ থেকে আমাদের বাড়িতে কেউ এসে আমার স্বামীকে দেখেওনি এবং দল থেকে এখন পর্যন্ত কোন আর্থিক সহযোগিতা পাই নি। তাই আমাদের প্রাণের দাবি জননেত্রী শেখ হাসিনা যদি আমাদের দিকে একটু তাকান তাহলে আমার স্বামীকে বাঁচানো যেতে পারে।

এ ব্যাপারে ছৈলাবুনিয়া গ্রামের বাসিন্দা আওয়ামী লীগের ত্যাগী কর্মী বাবু রেপতী চন্দ্র দাস বলেন, আর্থিক সহযোগিতা পেলে মজিবর মাষ্টার আবার সুস্থ হতে পারেন। কেননা, দলের দূর্দিনে মজিবর মাষ্টার অনেক ভূমিকা ছিল।

এ বিষয়ে আমখোলা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মো: মনিরুজ্জামান মনিরের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

(ওএস/এসপি/মে ২৯, ২০১৮)