রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট বোনের দোকানঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার চর মোহনা ইউনিয়নের মধ্য চর মোহনা গ্রামের আয়ুব আলী হাজিবাজীর মাথায় রোকেয়া বেগমের ছেলে বাহারের দোকানে ঘটনাটি ঘটেছে ।

জানা যায়, প্রায় ১০ বছর ধরে ওয়ারিশি সাড়ে ৭ ডিসিম সম্পতির উপর একটি দোকান করে আসছেন একই এলাকার রোকেয়া বেগম ছেলে মো. বাহার। গত এক বছর ধরে বোন রোকেয়া বেগমের ওই সম্পতিটি দখল করে নেওয়া পায়তারা করেন ভাই তোফায়েল আহম্মদের। কয়েকদিন আগে ওই জমিটি নামধারী যুবলীগ নেতা নুরনবীর কাছে বিক্রি করে দেন বলে দোকন ঘরটি উচ্ছেদের করার জন্য হুমকি দিয়ে আসে। গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ভাই তোফায়েল ও যুবলীগ নেতা নুরনবীসহ ২০-২৫ অস্ত্রধারী সন্ত্রসীরা ওই দোকান ঘরটিতে হামলা ও ভাংচুর করে নগদ টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়। ঘটনাস্থল রাতেই ইউপি চেয়ারম্যানসহ গণমান্য ব্যক্তিরা পরিদর্শন করেন।

যোগাযোগ করা হলে ভাই তোফায়েল আহম্মেদ বলেন, ওই সম্পদটির পরিবর্তে বোন রোকেয়াকে অন্য জায়গায় সমান সম্পতি দেওয়া হয়েছে। তিনি ওই সম্পতিটি যুবলীগ নেতা নুরনবীর কাছে বিক্রিয় করে দিয়েছেন। তাই নুরনবী তার জমি দখলের জন্য এঘটনাটি ঘটায়।
অভিযুক্ত যুবলীগ নেতা নুরনবী বলেন, তোফায়ের কাছে থেকে তিনি ওই জমিটি ৬ লাখ টাকায় ক্রয় করেন। ভাই বোনের মধ্য জমি নিয়ে বিরোধ আছে সেটা আমার জানা নেই। হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনাটি তার জানা নেই।

রায়পুর থানার ওসি একেএম মনঞ্জুরুল হক আকন্দ বলেন, এঘটনায় রোকেয়া বেগম বাদী হয়ে ভাই তোফায়েল বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

(এমআরএস/জেএ/জুলাই ১১, ২০১৪)