স্টাফ রিপোর্টার : শতভাগ তথ্য-প্রযুক্তি নির্ভর ও সম্পূর্ণ সেশনজটমুক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি www.nu.ac.bd হালনাগদ করা হয়েছে। সময়োপযোগী বেশ কিছুু নতুন ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে এর কন্টেন্ট। তৈরি করা হয়েছে নতুন করে কিছু ম্যানু, সাব ম্যানু বাটন।

এর মাধ্যমে শেয়ার করার উদ্যোগ নেয়া হয়েছে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টারি, ইমেজ ও প্রকাশনাসমূহের। সহজ করা হয়েছে শিক্ষার্থীদের সেবা প্রদানের বিভিন্ন কার্যক্রম। আর নিরুৎসাহিত করা হয়েছে যে কোনো কাজে সরাসরি গাজীপুর ক্যাম্পাসে আসা।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর জানায়, মঙ্গলবার নুতন আদলে করা এই ওয়েবসাইটটির উদ্বোধন ঘোষণা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। এসময় তিনি বলেন, সময়ের সঙ্গে তাল মেলাতে যা করণীয় তাই করছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এই ওয়েবসাইটের মাধ্যমে আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের লাখ লাখ শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধ্যায়ীদের জন্য যোগাযোগের নবদ্বার উন্মোচিত হলো।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, আইসিটি পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/মে ৩০, ২০১৮)