চন্দন সাহা, লাকসাম (কুমিল্লা) : কুমিল্লার লাকসামে বুধবার বিকেলে লাকসাম পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রায় ৯০কোটি ২০ লক্ষ ৮৬ হাজার ৯’শ৭ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। পৌর কার্যালয়ের হল রুমে মেয়র অধ্যাপক আবুল খায়ের এক সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন। 

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, পৌর সচিব মোঃ আলাউদ্দিন, পৌর প্যানেল মেয়র মোঃ বাহার উদ্দিন, কাউন্সিলর আবদুল আলীম দিদার, আফতাব উল্যাহ চৌধুরী ঝন্টু, শাহ আলম শাহজাহান মজুমদার, খলিলুর রহমান মোহাম্মদ উল্যাহ, ওমর আহমেদ, গোলাম কিবরিয়া সুমন। মহিলা কাউন্সিলর মোশফেকা আলম মিতা, নাছিমা সুলতানা, সুমি আক্তার, নির্বাহী প্রকৌশলী এটিএম মহি উদ্দিন খন্দকার, হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ আখতার হোসেন।

বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ৯০ কোটি ২০ লক্ষ ৮৬ হাজার ৯৬০ টাকা এবং মোট ব্যায় ধরা হয়েছে ৮৯ কোটি ৯৫ লক্ষ ৩০ হাজার টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ২৫ লক্ষ ৫৬ হাজার ৯’শ৭ টাকা। বাজেটে রাজস্ব আয় বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৫ কোটি ৮৮ লাখ ৫০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৫ কোটি ৬৭ লাখ ১০ হাজার টাকা, রাজস্ব উদ্ধৃত্ত ২১ লাখ ৪০ হাজার টাকা, সরকার অন্যান্য প্রকল্প খাতে (পৌরসভা রাজস্ব তহবিল সহ) উন্নয়ন আয় ৭৩ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা এবং ব্যয় ৭২ কোটি ৯০ লাখ ২০ হাজার টাকা।

(এসসি/এসপি/মে ৩০, ২০১৮)