লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার পার-মল্লিকপুর গ্রামে একটি হত্যার ঘটনার জের ধরে বসতবাড়ীর মালামাল লুট ও গাছ কর্তনের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকালে লক্ষীপাশা চৌরাস্থার একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মোঃ নান্নু সরদার।

তিনি অভিযোগে বলেন, উপজেলার পার-মল্লিকপুর গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে গত ২১ শে এপ্রিল দুপক্ষের সংঘর্ষে খায়ের মৃধা নামে একজন টিউবওয়েল মিস্ত্রী খুন হয়।

এ হত্যাকান্ডের জের ধরে ওই দিন রাতে প্রতিপক্ষ উজ্জল ঠাকুর ও আজম মৃধার নেতৃত্বে সাইফুল, মিঠুন, বিদ্যুৎ, জিয়ন, রফিকুল, বিপ্লব, সনেট, ইব্রাহিমসহ ২৫/৩০ জনের একদল দূর্বৃত্ত আমার ভাই আব্দুল্লা সরদার, আলমগীর সরদার ও আমার বাড়িতে হামলা চালিয়ে বসতঘরের মালামাল লুট করে নিয়ে যায়।লুন্ঠিত মালামালের আনুমানিক মুল্য লক্ষাধিক টাকা। এরপর ওই দূর্বৃত্তরা বসতবাড়ির পাশে বাশঝাড় থেকে ৩০ হাজার টাকার বাঁশ কেটে নিয়ে যায়।

এছাড়া গত সোমবার(২৮ মে) আমার রোপন কৃত নবগঙ্গা নদীর পাড়ে বিভিন্ন প্রজাতির ১৮ টি গাছ কেটে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য ৩০ হাজার টাকা। এসব বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহন করে নাই। হামলা-মামলার ভয়ে আমিসহ আমার দুভাই গ্রাম ছেড়ে অন্যত্র বসবাস করতে বাধ্য হচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নান্নু সরদারের স্ত্রী ফরিদা বেগম, মেয়ে মুন্নি বেগম, আলমগীরের স্ত্রী পিনজিরা বেগম ।

তিনি এ ব্যাপারে পুলিশের উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট আশু আইনগত সহযোগীতা কামনা করেছেন ।

(আরএম/এসপি/মে ৩০, ২০১৮)