রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ এসআই (উপপরিদর্শক) হিসেবে পুরস্কার পেয়েছেন রায়পুর থানার গোলাম সোস্তফা। লক্ষ্মীপুর জেলার পুলিশ বিশেষ কল্যাণ সভায় গত বুধবার বিকালে এই পুরস্কার দেন চট্টগ্রাম রেঞ্জ অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) আবুল ফয়েজ। পুরস্কার হিসেবে মোস্তফাকে নগদ অর্থ ও সনদ দেওয়া হয়। 

রায়পুর থানা সূত্রে জানা যায়, প্রেপ্তারি পরোয়ানা তামিল, আসামি গ্রেপ্তার, মাদকদ্রব্য উদ্ধারসহ আইনশৃঙ্খলা রক্ষায় এলাকায় বিশেষ দায়িত্ব পালন করার কারণে গোলাম মোস্তফাকে এই পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, সদর সার্কেল সহকারি পুলিশ সুপার আনোয়ার হোসনে ও জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এসময় ডিআইজি বলেন, পুলিশ বা এই বাহিনীকে বিশ্বের সর্বত্র জনগণের ‘বন্ধু’ হিসেবে বিবেচনা করা হয়, কারণ যেকোনো বিপদ-আপদে মানুষ প্রথম পুলিশ বাহিনীরই শরণাপন্ন হয়।

বলা যায়, রাষ্ট্রের পক্ষে জনসাধারণের জীবনে সব থেকে প্রত্যক্ষ ভূমিকা পরিচালনাকারী প্রতিষ্ঠান হলো পুলিশ। জনগণের আস্থাই এই বাহিনীর সাফল্য ও ব্যর্থতার নির্ণায়ক।

(এমআরএস/এসপি/মে ৩১, ২০১৮)