জামালপুর প্রতিনিধি : জামালপুর প্রেসক্লাবের বহিস্কৃত এক সদস্যকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে মন্তব্য করার ঘটনায় দৈনিক ডেসটিনি পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি আনোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের হয়েছে। 

জামালপুর প্রেসক্লাবের সভাপতি, জনকন্ঠের জেলা প্রতিনিধি ও জেলা আওয়ামীলীগের সদস্য আজিজুর রহমান ডল বৃহস্পতিবার সকালে জামালপুর সদর আদালতে এই মামলা দায়ের করেন।

প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ডল কর্তৃক ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও পেশাদার সাংবাদিক আনোয়ার হোসেনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করায় নিন্দা ঝড় উঠেছে জামালপুরের সাংবাদিক সমাজে।

মামলায় উল্লেখ করা হয়েছে, সাংবাদিক আনোয়ার হোসেন তার ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা ধরণের উদ্ভট, অশালীন ও অসত্য বক্তব্য ক্রমাগত ভাবে পোষ্ট করিতেছে। ফলে সমাজে তার ও মামলার স্বাক্ষীদের সম্মানের ও ভাবমুর্তির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এই ঘটনায় আদালতে তিনি সুবিচার প্রার্থনা করেছে।

এদিকে দৈনিক ডেসটিনি পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি ও জামালপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা কারায় নিন্দা জানিয়েছে স্থানীয় সাংবাদিক নেতারা।

(আরআর/এসপি/মে ৩১, ২০১৮)