নিউজ ডেস্ক : সাহস মোস্তাফিজ। এক অনবদ্য সাহসের নাম। লোক ঘরানার গান করেন। নিজের হাতে গড়া গানকবি ব্যান্ড নিয়ে তাঁর পথচলা।

গানের জগতে আধিপত্য নিয়ে বিচরণ করলেও তিনি এক অলরাউন্ডার ব্যক্তিত্ব। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে নিপুণতার সাথে শিক্ষকতা করছেন, দায়িত্ব পালন করছেন পরীক্ষা কমিটির প্রেসিডেন্ট হিসেবেও। করেন উপস্থাপনা, আবৃত্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করা এই তরুণ সাহস মোস্তাফিজ বাবা-মায়ের কাছ থেকে গানের হাতেখড়ি নিয়ে গানের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করে শিশু একাডেমী স্বর্ণপদক, এটিএন শাপলা শালুক স্বর্ণপদক প্রতিযোগিতায় মোট তিনটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন।

অপরদিকে নতুন কুঁড়ি প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন তিন বিভাগে সেরা পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। প্রকাশ করেছেন গানের বেশ কয়েকটি অ্যালবামও।

সম্প্রতি দর্শকদের ঈদ উপহার দিয়েছেন এই গুণী শিল্পী। ছোটবেলার আবেগ, ভালোবাসার বন্ধুত্বের সম্পর্কে কেন্দ্র করে সাহসের নিজের লেখা একটি গান ইউটিউবে প্রকাশ করেছেন তিনি। গানের কথা, সুর, কম্পোজিশন ও ভিডিও এডিট সবকিছু নিজেই করেছেন সাহস মোস্তাফিজ।

সাহসের ভাষায়, গানটি অনেক আবেগ থেকে করা। যদি আপনাদের স্কুলের বন্ধুকে মনে পড়ে, মনে পড়ে সেই জীবনে প্রেম হতে হতে হারিয়ে ফেলা কাউকে তাহলে এই গানটি শুনতে ও দেখতে পারেন।