গাজীপুর প্রতিনিধি : গাজীপুরেও ডিবি পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক ব্যব্সায়ী কামাল খান ওরফে কামরুল ইসলাম ওরফে কামু (৩২) নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে গাজীপুর সিটি করপোরেশনের পূবাইলের ভাদুন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন।

নিহত কামাল খান টঙ্গীর এরশাদনগর এলাকার মৃত সিরাজ খান ওরফে তমিজ উদ্দিনের ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১০টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল গাজীপুরের কালীগঞ্জ উপজেলার রায়েরদিয়া এলাকা থেকে ৪ হাজার পিস ইয়াবা ও একটি নম্বর বিহীন প্রাইভেটকারসহ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় রাতেই তার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা করা হয়।

পরে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে আসার পথে রাত আড়াইটার দিকে ভাদুন এলাকায় পৌঁছলে কামালের সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করতে থাকে। এ সময় ডিবি পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এক পর্যায়ে কামাল পুলিশের গাড়ি থেকে নেমে দৌড়ে পালাতে গেলে সহযোগী মাদক ব্যবসায়িদের গুলিতে আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর ডেরিক স্টিফেন কুইয়্যা জানান, বন্দুকযুদ্ধে ডিবি পুলিশের এএসআই কাদেরসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদেরকে ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। কামাল এলাকার চিহ্নিত ও কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে টঙ্গী ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন থানায় হত্যা, মাদকসহ ১৪টি মামলা রয়েছে।

(ওএস/এসপি/জুন ০১, ২০১৮)