মদন (নেত্রকোনা) প্রতিনিধি : রমজানের আগেই সারা দেশে টিসিবির (ট্রেডি করপোরেশন অব বাংলাদেশ)  পণ্য বিক্রি শুরু হলেও  দেখা মিলছেনা নেত্রকোনার মদনে। এ কারণে সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে  নিম্ন আয়ের সাধারণ মানুষ। 

ডিলার বলছেন, লোকসানের আশষ্কায় তিনি পণ্য উত্তোলণ করছেন না। রোজা উপলক্ষে ১৪ মে থেকে কম মূল্যে সারা দেশে খোলা বাজারে চিনি,মসুর ডাল,ছোলা,সয়াবিন ও খেজুর বিক্রি শুরু কথা থাকলেও মদনের একমাত্র টিসিবির মেসার্স মিনাল কান্তি ডিলার তা বিক্রি করছে না। ফলে এ সব এলাকার স্বল্প আয়ের লোকজন এর সুফলতা থেকে বঞ্চিত হচ্ছে।

জানা গেছে, টিসিবি থেকে উপজেলা ভিত্তিক ৩শ’লিটার সোয়াবিন, ৫শ’ কেজি চিনি, ৪শ’ কেজি মসুর ডাল ও ৬শ’ কেজি ছোলা বরাদ্দ দেওয়া হয়েছে। বর্তমানে খোলা বাজারে ৭০ টাকা কেজি চিনি, ১০৫ টাকা লিটার সোয়াবিন, ৮৫ টাকা কেজি ছোলা, ১২০ টাকা কেজি মসুর ডাল এবং ৮০ টাকা কেজি দরে খেশারি ডাল বিক্রি হচ্ছে। অথচ টিসিবির বিক্রয় মূল্য প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুরের ডাল ৫৫ টাকা, ছোলা ৭০ টাকা ও সোয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকা।

টিসিবি ডিলার মিনাল কান্তি জানান, বাজার মুল্যের সাথে টিসিবির পণ্যের দামের পার্থক্য খুবই সামান্য। তাছাড়া, পরিবহন খরচ দিয়ে এতে কোন লাভ না থাকায় তিনি এখন পর্যন্ত কোন টিসিবি পন্য উত্তোলণ করেননি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান জানান, কেন টিসিবির ডিলার পণ্য উত্তোলণ করেছে না তা আমার জানা নেই। তবে খবর নিয়ে বিষয়টি দেখব।

(এএমএ/এসপি/জুন ০২, ২০১৮)