মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের গুরুত্বপূর্ণ প্রকল্প রেলসংযোগ। এ প্রকল্পে ৬ লেন সড়কের পাশাপাশি রেলসংযোগ প্রকল্পের কাজ শুরু হবে আগামী জুলাই মাস থেকে। এজন্য শনিবার সকাল থেকে ক্ষতিগ্রস্তরা  নিজ উদ্যোগে তাদের স্থাপনাসহ ঘর-বাড়ি ভেঙ্গে অন্যত্র সরিয়ে নিচ্ছেন।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ব্যবসায়ীরা জানান, সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের রেল সংযোগ প্রকল্প বাস্তবায়নের জন্য গত ৩১ মে পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় শনিবার থেকে নিজ নিজ উদ্যোগে স্থানীয় ক্ষতিগ্রস্তরা তাদের ঘর-বাড়ি, দোকান-পাটসহ অন্যান্য স্থাপনা ভেঙ্গে অন্যত্র সরিয়ে নিচ্ছেন।

ব্যবসায়ীদের দাবী পবিত্র ঈদুল-উল-ফিতল পর্যন্ত যদি তাদের সময় বাড়িয়ে দেওয়া হলে কিছুটা ভোগান্তি কমতো। তবুও তারা সরকারী আদেশ অনুযায়ী নির্দিষ্ট সময়ে অন্যত্র সরে যাচ্ছে।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান আহমেদ বলেন, ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পে ৬ লেন সড়কের পাশাপাশি আগামী জুলাই মাস থেকে রেলসংযোগ প্রকল্পের কাজ শুরু হবে। গত ৩১ মে পর্যন্ত সময় বেধে দেওয়া হয়েছে স্থানীয়দের। ক্ষতিগ্রস্থরা স্থাপনাসহ দোকানপাট স্বেচ্ছায় সরিয়ে নিচ্ছে।

(এএসএ/এসপি/জুন ০২, ২০১৮)