শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে একটি ধান বোঝাই ট্রাক উল্টে ৩ জন ধান কাটার শ্রমিক নিহত হয়েছে। একই ঘটনায় আরো ৯ জন আহত হয়েছে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত শ্রমিকরা জানিয়েছেন, ১ মাস ১০ দিন আগে তারা ১২ জন শ্রমিক সাতক্ষিরা জেলার আশাসনী উপজেলা থেকে শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিযনে ধান কাটতে আসেন। দীর্ঘ প্রায় দেড় মাস তারা ধান কেটে ও মারাই করে ২ শত ১০ বস্তা ধান তাদের পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন। সেই ধান একটি ভাড়া করা ট্রাকে বোঝাই করে শনিবার রাত সাড়ে ৯ টার দিকে পালং ইউনিয়নের কানার বাজার এলাকা থেকে সাতক্ষিরা রওনা করে। মাত্র ২ কিমি যাওয়ার পরেই শরীয়তপুর পৌর এলাকার আটং বড় ব্রীজ এলাকায় পৌছলে ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে খাদে পরে যায়। ট্রাকে থাকা ১২ শ্রমিকের মধ্যে ইদ্রিস বিশ্বাস (৭০), নাইমুল ইসলাম (১৮) ও রহমত গাজী (৪০) ট্রাকের নিচে চাপা পরে পরে মারা যায়।

বাকি ৯ শ্রমিক ইসমাইল সরদার, রবিউল গাজী, মোহসীন মিয়া, আব্দুল হামিদ, আব্দুল মালেক, খায়রুল ইসলাম, আব্দুল আলীম, রবিউল রহমান ও মালেক সরদার আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, শরীয়তপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকের নিচে চাপা পরা নিহতের উদ্ধারে কাজ করে যাচ্ছেন।

(কেএসআই/এসপি/জুন ০৩, ২০১৮)