সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় শ্রী শ্রী লোকনাথ মানব সেবা সংঘ, গলাচিপা, পটুয়াখালী-এর উদ্যোগে ৩দিন ব্যাপী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার ১২৮তম তিরোধান স্মারনোৎসব উপলক্ষে ৩দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

রবিবার ছিল অনুষ্ঠানের প্রথম দিন। ওই দিন সকাল ১০ টায় পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ মন্দির, কালিবাড়ি আঙ্গিনা থেকে বিশ্বশান্তি কামনায় একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়।

মঙ্গল শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শ্রী শ্রী লোকনাথ মন্দির, কালিবাড়ি আঙ্গিনায় এসে শেষ হয়।

এর আগে শ্রী শ্রী লোকনাথ মন্দিরে ভোর ৬.০১ মিনিটে মঙ্গলারতীর মাধ্যমে ঠাকুর জাগরণ, সকাল ৭.০১ মিনিটে বাবার বাল্যভোগ অনুষ্ঠানের কার্যক্রম সম্পন্ন করা হয়। পরে দুপুর ১২.০১ মিনিটে পূজা অর্চনা ও অঞ্জলী প্রদান, বেলা ২.০১ মিনিটে বাবার রাজভোগ, বেলা ২.৩০ মিনিটে প্রসাদ বিতরণ, সন্ধ্যা ৭.০১ মিনিটে সন্ধ্যা আরতী, সন্ধ্যা ৭.৩০ মিনিটে দেশবাসীর মঙ্গল কামনায় মোম প্রজ্জ্বলন ও প্রার্থনা এবং রাত ৮.৩০ মিনিটে পদাবলী কীর্তন অনুষ্ঠিত হয়।

ওই একই অনুষ্ঠান দ্বিতীয় দিন সোমবার ও তৃতীয় দিন মঙ্গলবার পর্যন্ত চলবে বলে শ্রী শ্রী লোকনাথ মন্দির কমিটি সূত্রে জানা গেছে।

এ সময়ে উপস্থিত ছিলেন শ্রী শ্রী লোকনাথ মানব সেবা সংঘ, গলাচিপা, পটুয়াখালী-এর সভাপতি বাবু পরান বনিক, সাধরণ সম্পাদক বাবু হরিপদ সরকার, সাংগঠনিক সম্পদক অলক কর্মকার, কোষাধ্যক্ষ সবুজ পাল, পৌর কাউন্সিলর বাবু সুশিল চন্দ্র বিশ্বাস, সাংবাদিক সঞ্জিব দাস প্রমুখ।

(এসডি/এসপি/জুন ০৩, ২০১৮)