মেষ (মার্চ ২১-এপ্রিল১৯):যাবতীয় কাজের চাপ একার কাঁধে নিতে চাওয়াটা বুদ্ধিমানের কাজ নয়। কথাটি মাথায় রাখুন। প্রেমের ক্ষেত্রে অতি উৎসাহী হবেন না। লক্ষণ ভালো ঠেকছে না। কোনো সহকর্মী আজ স্বভাববিরুদ্ধ কাজ দিয়ে অবাক করবে। অর্থভাগ্য উত্তম।

বৃষ (এপ্রিল২০- মে২০): সবুজ রঙের দিকে মনোযোগ রাখুন। দৈর্ঘ্য-প্রস্থ মেপে কথা বলুন দূরের মানুষের সঙ্গে। নতুন বন্ধু তৈরি হওয়ার সম্ভাবনা আছে। আকর্ষণী ক্ষমতা তুঙ্গে থাকবে বলেই মনে হচ্ছে। কর্মক্ষেত্রে বাড়তি সুবিধে এনে দিতে পারে ঊর্ধ্বতনের সঙ্গে পরিচিতি। অর্থভাগ্য মন্দ নয়।

মিথুন (মে২১- জুন২০): বিকেলের মতো মন উদাস সময়ে যখন একাকী বসে থাকবেন বারান্দায়, তখন কোনো প্রকার রাগ দেখাতে যাবেন না নিজের সঙ্গে। বন্ধুর খুব বেশি কাছাকাছি আসতে গিয়ে আজ গোল বাঁধতে পারে। সেক্ষেত্রে অতিরিক্ত আবেগ না দেখালেই ভালো। অর্থভাগ্য উত্তম।

কর্কট (জুন২১- জুলাই২২): পারিবারিক ব্যয় বৃদ্ধি পাবে। সাফল্যগুলোকে মনে হতে পারে শুভঙ্করের ফাঁকি। কারণ দেখা যাবে, প্রয়োজনের চেয়ে বেশি সময় কেড়ে নিয়ে বুড়ো করে দিয়ে গেছে ওগুলো, কিন্তু অর্জন খুব বেশি নয়। কিন্তু এটিও সত্য, চোখের দেখাই বড় কথা নয়। টাকার পেছনে ছোটা ঠিক হবে না। পা মচকানোর যোগ আছে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): এক কাপ চা নিয়েও বন্ধুর সঙ্গে বেঁধে যেতে পারে ঘোর বিরোধ। খেলা নিয়ে খুব বেশি উত্তেজিত হবেন না। সময়কে তার নিজস্ব গতিবেগে ক্ষত সারিয়ে তুলতে দিন। পুরনো দিনের কথা মনে করে নস্টালজিক হয়ে যেতে পারেন। এটা আখেরে ভালোই হবে। টাকা হারানোর যোগ আছে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): বিমল আনন্দে জাগো রে। আজ আপনার দিনক্ষণ শুভ এবং দায় মনে করা ছাড়াই আপনার হাত দিয়ে হয়ে যাবে অনেকগুলো ভালো কাজ। ভালোবাসার মানুষটিকে নিয়ে ভালোবাসায় পূর্ণ হয়ে থাকা একটা চা-সন্ধ্যা পুরনো জীবনের অনেক স্বাদই ফিরিয়ে দিতে পারে আপনাকে। অর্থযোগ ভালো।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): কাজকে আজ বোঝা মনে হবে। নিজেকে নিরুত্তাপ রাখুন। সঙ্গীর সঙ্গে সুন্দর করে কথা বলতে হবে নইলে এর ঝাল আপনার ঘাড়েই মিটাবে সে। সংসারে নতুন নতুন ঘটনার তৈরি হবে। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাবেন কি না ভেবে দেখুন ঘুরতে না গিয়ে হাতের কাজটা শেষ করলেও পারেন এতে লাভ হবে বেশি।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): বিধান মেনে চলতে হবে আরও কয়েকদিন। শিক্ষা ক্ষেত্রে আজ তেমন সুবিধা হবে না আপনার। পরম মততা নিয়ে কেউ না কেউ আপনার পাশে দাঁড়াবেই। বৈশ্বিক দুরবস্থার চিত্র আপনার মনকে আজ নরম করে দিনে। আপনি চাইলেই আজ ছুটিতে যেতে পারেন। কর্মক্ষেত্রের কোনো হ্যাপাই আপনাকে বইতে হবে না।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): প্রথমবারের মতো আজ কিছু হতে যাচ্ছেন। সংবাদটা সুখের। আর্থিক সুবিধা পাবেন। বিদেশে যাওয়ার যে পরিকল্পনাটি করেছিলেন তা হয়তো পূরণ হতে যাচ্ছেন। অচিরেই শুনতে পাবেন আপনার সাফল্যের কথা প্রিয় অপ্রিয় মানুষের মুখে। দিন দিন আপনি আরো মুটিয়ে যাচ্ছেন এখুনি লাগাম ধরুন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): দিক বিদিক দেখে দৌড় দিন হুট হাট দৌড় দিয়ে নতুন আপদের মধ্যে আটকা পড়ে যাবেন না। বন্ধুত্বের কথা বলে আপনার সঙ্গে প্রতারণা করবে এমন মানুষের আজ অভাব হবে না। আপনি নিশ্চিত থাকতে পারেন যে আজ আপনার দ্বারা একটাও মন্দ কাজ হবে না। আপনারও কেউ অমঙ্গল করবে না।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): অবস্থান আরও নড়বড়ে হয়ে যাওয়ার আগেই যাকে ধরার ধরে ফেলুন। বিপদে একবার পতিত হলে সেখান থেকে আর কেউ তুলবে না, সুতরাং বিপদে পড়ার আগেই কাউকে ধরে বসে থাকুন। আর্থিকভাবে স্বয়ংসম্পন্ন হওয়ার স্বপ্নটি ঘুমের মধ্যেই রাখুন। পৃথিবীর সঙ্গে বৃহস্পতির একটা মৃদু দ্বন্দ্ব হবে। সেজন্য শরীর কিছুটা খারাপ থাকবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): কাউকে কথা দিবেন না আজ। কথা দিয়ে তা আজ আর রাখা হবে না। কর্মক্ষেত্রে যাকে দেখে বেশি খিটমিটে রাগী মনে হয় সে আজ তার স্বভাব ভুলে আপনার সঙ্গে মিশবে। এতে তারই ফায়দা হবে কিন্তু আপনি একদম ঘেঁষবেন না, এটাই আপনার সুযোগ, বড়শিতে মাছ কিন্তু আটকে গেছে এবার শুধু হ্যাঁচকা টান।