বেনাপোল প্রতিনিধি : বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় রঞ্জন সাহা (৩৫) নামে এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর কাছ থেকে খুদ্র খুদ্র স্বর্ণের বারসহ আটক করেছেন কাস্টমস শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা স্বর্ণের ওজন ৩৫০ গ্রাম ।

শুক্রবার (৮ ই জুন) সকাল সাড়ে সাড়ে ৯ টায় ভারতীয় এই যাত্রী কাস্টমস-ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা করার জন্য আসেন। বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে তাকে আটক করে তার ব্যাগ তলা-সি করেন কিন্তু কিছুই পাননি পরে তার মাজার বেল্টের ভেতর অভিনব কয়দায় লুকানো খুদ্র খুদ্র স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

আটক রঞ্জন সাহা, পিতা- অনিল সাহা,গ্রামঃ ভুপেনশ্বর রোড় ৩৮,থানাঃ কলকাতা বেহেলা ভারতীয় নাগরীক তার পাসপোর্ট নাম্বার- ত-৩৮৬৫১১৭।

কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের গোপন সংবাদ আসে কাস্টমস গোয়েন্দা সদস্যদের কাছে। পরে তারা ওই যাত্রীর গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করে। এ সময় তিনি শরীরে স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। পরে তার প্যান্টের বেল্ট থেকে স্বর্ণের খুদ্র খুদ্র বারের সন্ধান পাওয়া যায়। এবং তার কাছে ৩৫০ গ্রাম ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার ডেপুটি কমিশনার জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

(এসএইচ/এসপি/জুন ০৮, ২০১৮)