শেরপুর প্রতিনিধি : শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি  আলহাজ মোঃ হায়দার আলীর পৃষ্ঠপোষকতায়  এবং তার  মেয়ে ডা. হালমিা আক্তার তৃপ্তীর সৌজন্যে এলাকার সর্বস্তরের মানুষের বিনামুল্যে চিকিৎসার জন্য স্থানীয় চৈতনখিলা নিজামউদ্দিন আহমেদ মডেল কলেজে ওই সেবা ও ঔষধ বিতরণ  করা হয়। 

এতে ৩ জন নেপালি ডাক্তার সহ ১২ জন ডাক্তার ৩ হাজার রোগীর পরীক্ষা নিরীক্ষা ও ঔষধপত্র দেন। নারী ও শিশু রোগীর সংখ্যা ছিল বেশী। রোগীদের প্রত্যেককে ফ্রি ঔষুধ প্রদান করা হয়।

পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেডিকেল ক্যাম্পের আয়োজক আলহাজ হায়দার আলী জানান, তার কন্যা ডাঃ হালিমা আক্তার তৃপ্তি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার পর তিনি ইচ্ছা প্রকাশ করেন যে, কন্যা হালিমা আক্তার তৃপ্তি ডাক্তারী পাশ করার পর প্রথম মেডিকেল ক্যাম্পটি যেন নিজ এলাকা পাকুরিয়াতে করে। আমার সেই ইচ্ছা আজ পূরণ হল।

চিকিৎসা নিতে আসা তাসলমিা আক্তার জানান, আমাদের এলাকার মেয়ে ডাক্তার হইছে। আমরা ডাঃ তৃপ্তির নেতৃত্বে বিদেশী ডাক্তার সহ এতগুলো ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আইছি এটা আমাদের গর্ব। কারণ ইতিপূর্বে এতগুলো ডাক্তারের উপস্থিতিতে এতবড় মেডিকেল ক্যাম্প এই এলাকায় আর হয় নাই।

ডাঃ হালিমা আক্তার তৃপ্তির নেতৃতে মেডিকেল টীমে যারা রয়েছেন তারা হলেন, ডাঃ মোহাম্মদ আলী বাবু, ডাঃ গোলাম রব্বানী, ডাঃ জুই পাল, ডাঃ শারমিন আক্তার তপতী, ডাঃ ইফফাত আরা জুই, ডাঃ সালমা রহমান ববি, ডাঃ আস্থা দেওয়ারী (নেপাল), ডাঃ নিরঞ্জনা থাপা (নেপাল), ডাঃ সুষমা ভারী (নেপাল), ডাঃ সুনিয়া আক্তার তুলি ও ডাঃ ইষিতা জাহিদ বন্যা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিজামউদ্দিন আহমদ মডেল কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুর ইসরাম সাইদ সহ শিক্ষকমন্ডলী, নবারুন পাবলিক স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা পরিষদের সদস্য মোঃ কফিলউদ্দিন, রজীবার সভাপতি সোহলে রানা, শেরপুর জেলা ছাত্রলীগের সাবকে সহ সভাপতি মুনতাজ সারোয়ার ও সাধারণ সম্পাদক মতিউে রহমান মতিন প্রমুখ ।

স্বেচ্ছাসেবক হিসাবে মুকুল, আরমান, আকিজ, আজাদুল, এনামুল, সোহান, সাঈদ ও সাইদুর রবি, সুস্তাক, ফারুক, সহ অন্যান্য দায়িত্ব পালন করেন।

(এসআর/এসপি/জুন ০৮, ২০১৮)