আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : খালের সীমানা নির্ধারণ করে প্রশাসনের দেয়া লাল নিশানা উপেক্ষা করে ক্ষমতার প্রভাব খাটিয়ে জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারের মাহিলাড়া-জয়শুরকাঠী খাল দখল করে পাঁচতলা ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছে প্রভাবশালী জাকির সেরনিয়াবাত। এনিয়ে স্থানীয় কৃষকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা খাল খেকো জাকিরের হাত থেকে মাহিলাড়া-জয়শুরকাঠী খাল বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, গত কয়েকমাস পূর্বে মাহিলাড়া বাজার সংলগ্ন মাহিলাড়া-জয়শুরকাঠী খাল দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করে আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামের জাকির সেরনিয়াবাত। সেসময় জাকিরের খাল দখল নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন জাকিরের অবৈধ স্থাপনা ভেঙ্গে খালের সীমানা নির্ধারন করে লাল নিশানা টানিয়ে দেয়। এরপর দীর্ঘ দুইমাস কাজ বন্ধ থাকলেও পূনরায় পাঁচতলা ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছে জাকির।

স্থানীয়রা জানান, জাকির সেরনিয়াবাত ক্ষমতার দাপট দেখিয়ে মাহিলাড়া ইউনিয়নের বাঘার গ্রামের প্রবাসী বাবুল আকনের মেয়ের জামাতা হিসেবে বাবুল আকনের জমির পাশে মাহিলাড়া-জয়শুরকাঠী খালের মুখ দখল করে ভবন নির্মান কাজ পূনরায় শুরু করেছে।

এ বিষয়ে জানতে চাইলে জাকির সেরনিয়াবাত জানান, খাল দখল নয় তার শশুরের জমিতে ভবন নির্মান কাজ শুরু করা হয়েছে। স্থানীয়রা খাল দখলকারী জাকিরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

(টিবি/এসপি/জুন ১০, ২০১৮)