প্রবাস ডেস্ক : নিউইয়র্কে ট্যাক্সি ড্রাইভারদের ওপর হামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার - অ্যাসাল, অ্যালায়েন্স নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্স (এনওয়াইটিডাব্লুএ) এবং মেডেলিয়ান ওনার ড্রাইভার এসোসিয়েশন (টিএমওডিএ)। গত ৫ জুন কুইন্স কাউন্টি ক্রিমিনাল কোর্টের সামনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। নানাভাবে আক্রমণের শিকার ট্যাক্সি ড্রাইভারদের সুষ্ঠু বিচারের জোর দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট লেবার ইউনিয়ন লীডার মাফ মিসবাহ উদ্দীন ও পলিটিক্যাল ডিরেক্টর এটর্নি আলী নাজমিসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে মাফ মিসবাহ উদ্দীন বলেন, আমেরিকাতে ইয়ালো ট্যাক্সি, গ্রীণ ক্যাব, উবার, লিফ্ট, ব্ল্যাক ক্যাবসহ অ্যাপি ভিত্তিক ১০০,০০০ এরও বেশি ড্রাইভার সবচেয়ে বিপজ্জনক পেশায় নিয়োজিত। যার বেশিরভাগ ড্রাইভারই দক্ষিণ এশিয়। দিন দিন নির্যাতিত ড্রাইভারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এইসব হামলার অনেকগুলোই তেমন গুরুত্ব সহকারে দেখা হয় না এবং অভিযুক্তরা নানাভাবে পার পেয়ে যায়।

তিনি বলেন, "একজনের প্রতি অবিচার মানে সকলের উপর অবিচার এবং একের উপর হামলা মানে আমাদের সকলের উপর হামলা। তাই আমাদের সকলেরই এই বিষয়ে দায়িত্ব রয়েছে"।

তিনি আরও বলেন, "ট্যাক্সি কর্মীরা সুনাগরিক, তারা কঠোর পরিশ্রমী, ট্যাক্স প্রদান করে। আমরা তাদের জন্য লড়াই করে যাব।

সংবাদ সম্মেলনে ভিকটিম ট্যাক্সি ড্রাইভার তোফজাল ভূঁইয়া, ইরফান হায়দার, এবং জাসওয়ান্ত সিং তাদের ওপর হামলার হৃদয় স্পর্শ করা কাহিনী তুলে ধরেন।

(এস/এসপি/জুন ১১, ২০১৮)