স্টাফ রির্পোটার : জিয়াউর রহমানকে নিয়ে পত্র-পত্রিকায় প্রকাশিত হুসেইন মুহম্মদ এরশাদের কলামের তীব্র সমালোচনা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরশাদের বক্তব্যকে জিয়াউর রহমানের প্রতি সম্পূর্ণ মিথ্যাচারের অভিযোগ করে নিশঃর্ত ক্ষমা চাইতে বলেছেন তিনি।
শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘সম্মিলিত নাগরিক কমিটি’ আয়োজিত বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টুর মুক্তি ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দেখতে চাই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংবাদমাধ্যমে শনিবার ‘প্রধানমন্ত্রী সমীপে’ শীর্ষক এরশাদের একটি লেখা প্রকাশিত হয়।
এর প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, শহীদ জিয়া রক্তের ওপর দিয়ে ক্ষমতায় আসেননি। এরশাদ নিজে এসেছেন।
জিয়াউর রহমান সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তার জন্য ক্ষমা চাইতে বলেন মির্জা ফখরুল।
আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে মির্জা ফখরুল বলেন, আজকে নারায়ণগঞ্জে সাত খুন, ফেনীতে উপজেলা চেয়ারম্যান হত্যা এবং মিরপুরে বিহারি ক্যাম্পে হত্যাকাণ্ডের ঘটনায় যারা মূল আসামি, তাদের আড়াল করে রাখা হয়েছে।
তিনি বলেন, শুধু বিএনপি নেতাকর্মীই নয়, র‌্যাব-পুলিশ দিয়ে মানুষ হত্যা করা হচ্ছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে সরকার। কোনো মানুষই নিরাপদ নয়। মানুষ বিচার পাচ্ছে না। নারায়ণগঞ্জ, ফেনী এবং মিরপুরের ঘটনায় যে সব মন্ত্রী, এমপি এবং সরকারি দলের নেতাদের নাম এসেছে, তাদের এখনও আইনের কাঠগড়ায় নেওয়া হয়নি।
এ সময় ফেনীতে মূল আসামিকে আড়াল করে বিএনপির মিনার চৌধুরীকে গ্রেফতারের নিন্দা জানিয়ে প্রকৃত আসামিদের গ্রেফতারের দাবি জানান ফখরুল।
যশোরে ২৭ জনকে গুলি করে পঙ্গু করে দেওয়া হয়েছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল বলেন, এভাবে সারাদেশেই বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। কিন্তু, বন্দুক দিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে না। তাদের সঙ্গে জনগণ নেই। এই হতাশায় বিরোধীদলের ওপর নির্যাতন চালাচ্ছে সরকার। একই কারণে পিন্টুকে আটক করে রাখা হয়েছে। কারণ সে বাইরে থাকলে অন্যায়ের বিরুদ্ধে কথা বলবে।
তিনি বলেন, বিডিআর বিদ্রোহে জড়িতদের গ্রেফতার করা হয়নি।
‍বিচার বিভাগ, আইন বিভাগ সবখানে দলীয়করণ করা হচ্ছে অভিযোগ করে ফখরুল বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যক্তিগত বাহিনীতে পরিণত করা হয়েছে।
তালপট্টি দ্বীপ হারানোর নিন্দা জানিয়ে ফখরুল দেশবাসীকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় এক হয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে শরিক হওয়ার শপথ নেওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার পারভেজ বাদল।
(ওএস/এএস/জুলাই ১২, ২০১৪)