রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির মুন্সিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক, সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, ব্লগার শাহজাহান বাচ্চুকে নৃশংসভাবে গুলি করে হত্যা করা হয়েছে। এমনকি মৌলবাদিরা তার লাশ দাফনে বাধা দিয়েছে। তার মত মুক্তমনা অসাম্প্রদায়িক মানুষের এ ধরণের নৃশংস মৃত্যু মেনে নেওয়া যায়না। একের পর এক ব্লগার হত্যা হওয়ার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও হত্যাকারিদের শাস্তি না হওয়ায় মৌলবাদিরা উৎসাহিত হচ্ছে। এরই অংশ হিসেবে শাহজাহান বাচ্চুর উপর এ বর্বোরচিত হামলা। 

ঘটনার নিন্দা,হত্যাকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন দৈনিক প্রজন্মের ভাবনা পাঠক ফোরাম সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক কলেজ শিক্ষক বিধান চন্দ্র দাস, সদস্য সচীব স্বপন কুমার শীল, সদস্য অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. সত্যরঞ্জন মণ্ডল, আব্দুল জলিল, গোষ্ট বিহারী মণ্ডল, নিত্যানন্দ আমিন, মানবাধিকার কর্মী মধাব চন্দ্র দত্ত, রঘুনাথ খাঁ, মকবুল হোসেন, শহীদুল ইসলাম, শেখ আমিনুর রহমান, বেলাল হোসাইন, সিপিবি’র সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল হোসেন, শেখ বেলাল হোসেন, অ্যাড. ওসমান গনি, জিতেন্দ্রনাথ ঘোষ, ষষ্ঠী পাল প্রমুখ।

প্রসঙ্গত, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পুর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে সোমবার সন্ধ্যায় দুর্বৃত্তরা শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করে।

(আরকে/এসপি/জুন ১৩, ২০১৮)