রংপুর প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জে নিজ গ্রাম ফতেপুরে বাবা ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। শনিবার বেলা সোয়া ১২টার দিকে পীরগঞ্জের ফতেপুর গ্রামে পৌঁছেন তিনি।

পৈত্রিক বাড়িতে বিশ্রাম নিয়ে বাড়ির সামনেই পারিবারিক কবরস্থান জিয়ারত করেন তিনি। এরপর তিনি কছিমননেছা মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ে সভাস্থলে পৌঁছেন।
তারপর পীরগঞ্জ উপজেলার ৫০টি গ্রামে তিন হাজার নতুন গ্রাহকের মধ্যে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী পুত্র।
বাবার কবর জিয়ারতের সময় জয়ের পাশে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান প্রমুখ। তারা সেখানে বিশেষ মোনাজাত করেন।
সকাল ৬টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন এক নম্বর গেট থেকে রংপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন জয়।
এর আগে প্রথমে সিরাজগঞ্জে যমুনা রিসোর্ট এবং পরে বগুড়া পর্যটন মোটেলে যাত্রা বিরতি করেন তারা।
জয়ের কর্মসূচির মধ্যে রয়েছে পাটচাষি সমাবেশ এবং বিকেল ৩টায় পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ, কছিমননেছা বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন কম্পিউটার ল্যাব স্থাপনসহ পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, শাহ আব্দুর রউফ কলেজ ও কছিমননেছা বালিকা উচ্চবিদ্যালয়ে ওয়াই-ফাই সংযোগের উদ্বোধন। বিকেলেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা রয়েছে তার।
(ওএস/এএস/জুলাই ১২, ২০১৪)