কক্সবাজার প্রতিনিধি : ঈদকে সামনে রেখে কক্সবাজার শহরের বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ।অভিযানের অংশ হিসেবে শুক্রবার রাতে ৪ ছিনতাইকারীকে আটক করেছে কক্সবাজার সদর থানার পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এর মধ্যে কক্সবাজার সদর থানার পুলিশ আটক করেছে ৩ জনকে। এরা হল, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াবধাং এলাকার রওশন আলীর পুত্র রমজান আলী (৩০), কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার মৃত আবদুল খালেকের পুত্র মো. জিশান (১৮) ও চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার আলেকশাহ বাজার এলাকার মৃত মো. কাসিমের পুত্র মো. ইসমাইল (১০)।

কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, ৩ জন চিহ্নিত ছিনতাইকারী। তাদের কাছ থেকে গত ১০ জুলাই কক্সবাজার শহরের টেকপাড়ার কালুর দোকান এলাকা থেকে রবি মোবাইল কোম্পানীর কর্মচারীর কাছ থেকে ছিনতাই হওয়া মালামালের আলাতম পাওয়া গেছে। একই সঙ্গে শুক্রবার রাতে বিভিন্ন জনের কাছ থেকে ছিনতাই করা কাপড়ও উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হবে।

অপরদিকে শুক্রবার রাত ৮ টার দিকে কক্সবাজার বাহারছড়া বাজার এলাকা থেকে শহরের ছিনতাইকারী দলের গ্রুপ লিডার মোহাম্মদ আশিককে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আশিক (২৯) বাহারছড়া এলাকার তাজর মল্লুক সড়কের বাসিন্দা আবদুল করিমের ছেলে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, আটক আশিকের বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। কিছুদিন আগেও সে আটক হয়েছিলো। পরে জেল থেকে জামিনে ছাড়া পেয়ে আবারও অপরাধ কর্মকান্ড শুরু করায় শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

তিনি আরো জানান, ঈদ মৌসুমকে সামনে রেখে ছিনতাইকারী ও ডাকাত দলের বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, বিশেষ অভিযানের অংশ হিসেবে গত ১০ দিনে কক্সবাজার শহরে পুলিশ ২ টি অস্ত্র ও ২ টি কার্তুজ সহ ১৫ জনকে আটক করেছে পুলিশ।

(টিটি/জেএ/জুলাই ১২, ২০১৪)