আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীতে পুলিশের ডাকে সারা দিয়ে মাদক বিক্রি ও সেবন থেকে সুস্থ ধারায়  ফিরে আসা ৩১ জন নারী পুরষের মধ্যে বৃহস্পতিবার সকালে আমতলী থানা পুলিশের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন করা হয়।

গত ৫ মার্চ বিকেলে আমতলী সরকারী একে হাই স্কুল মাঠে মাদক বিরোধী এক সমাবেশে আমতলীর ৩১ জন মাদক সেবী ও মাদক বিক্রেতা বরিশালের বিভাগীয় পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো: শফিকুল ইসলাম বিপিএম পিপিএম ও বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম ও পিপিএম কাছে আত্মসমর্পন করে তারা সুস্থ জীবন ধারায় ফিরে আসার অঙ্গীকর করে। তখন তাদের সেলাই মেশিন, ব্যবসার জন্য টাকা দিয়ে পুনঃবাসিত করা হয়। মাদক সেবী নারী ও পুরুষরা তাদের বিপথ গামী পেশা থেকে সুস্থ ধারায় ফিরে আসায় আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে আমতলী থানা পুলিশের পক্ষ থেকে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলাউদ্দিন মিলন বৃহস্পতিবার সকাল ১০টায় ৩১ জনের মধ্যে আনুষ্ঠানিক ভাবে ঈদ সামগ্রী বিতরন করেন। ঈদ সামগ্রী বিতরণ কালে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমতলী থানার ওসি তদন্ত মোঃ নুরুল ইসলাম বাদল।

ঈদ সামগ্রী পেয়ে তানিয়া বেগম জানান, মাদক জীবন থেকে আমরা ফিরে আসাতে পরায় এবং পুলিশ আমাদের বিভিন্ন মালামালসহ ঈদ সামগ্রী দিয়ে সহযোগিতা করায় আমরা তাদের ধন্যাদ জানাই।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলাউদ্দিন মিলন জানান, মাদক জীবন থেকে ফিরে আসা ৩১ জনকে পুলিশের পক্ষ থেকে পুনঃবাসিত করা হয়েছে। মাদক ছেরে অন্যরাও সুস্থ জীবনে ফিরে আসলে সকলকেই আমরা পুনঃবাসিত করবো।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম, পিপিএম বলেন, ‘যে মুখে ডাকি মা সে মুখে মাদকে বলি না’ এই শ্লোগান নিয়ে বরগুনায় মাদক বিরোধী কাজ করছি। আমাদের ডাকে যারা সারা দিয়ে আত্মসমর্পন করছে তাদের মনে রাখার জন্য প্রতি ঈদে আমরা এভাবে সহযোগিতা করবো। এখনো যারা মাদক সেবন ও বিক্রির সাথে জড়িত তাদের বুঝিয়ে সঠিক পথে আনার চেষ্ঠা করছি। সঠিক পথে আসার পর তাদের আমরা পুনর্বাসিত করছি।

তিনি আরো বলেন, আমরা বরগুনা জেলাকে মাদক মুক্ত করতে চাই। আমাদের ডাকে সারা দিয়ে যারা আলোর পথে আসবে তাদেরকে আমরা স্বাগত জানাই।

(ওএস/এসপি/জুন ১৪, ২০১৮)