লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় ৫ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আইসক্রিম কিনতে গিয়ে এক লম্পট দোকানদারের লালসার শিকার হয় শিশুটি। গত বৃহস্পতিবার সন্ধ্যায় লোহাগড়া পৌরসভার মশাগুনি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই লম্পট দোকানদার মিরাজ গা ঢাকা দিয়েছে। এ ঘটনায় ওই শিশুর মা মৌসুমী বেগম বাদী হয়ে শনিবার দুপুরে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

শিশুর পরিবার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় শিশুটি বাড়ির পাশে মশাঘুনি গ্রামের মৃত ইসলাম বিশ্বাসের ছেলে মিরাজ বিশ্বাস (৩৭) এর মুদি দোকানে আইসক্রিম কিনতে যায়। দোকান বন্ধ দেখে দোকান লাগোয়া মিরাজের বাড়ি তাকে ডাকতে গেলে লম্পট মিরাজ তার বাড়িতে আইসক্রিম আছে-এ কথা বলে শিশুটিকে ঘরের মধ্যে ডেকে নেয়। এ সময় মিরাজের বাড়িতে তার স্ত্রীসহ অন্য কোন সদস্য উপস্থিত ছিল না। এক পর্যায়ে লম্পট মিরাজ আইসক্রীম দেওয়ার লোভ দেখিয়ে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে। মেয়েটি বাড়ি ফিরে আসতে দেরী করায় শিশুটির মা তাকে খুঁজতে বের হয়। এ সময় তিনি অভিযুক্ত মিরাজের বাড়ির সামনে থেকে অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে শিশুটিকে রাতেই নড়াইল সদর হাসপতালে ভর্তি করা হয়।

শুক্রবার দুপুরে নড়াইল সদর হাসপাতালে নির্যাতিতার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বর্তমানে ওই শিশুটি নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নড়াইল সদর হাসপাতালের গাইনী বিভাগের সিনিয়র ষ্টাফ নার্স মজিদা খাতুন জানান, শিশুটিকে ধর্ষণের আলামত সংগ্রহের জন্য সব ধরনের পরীক্ষা করা হয়েছে। রিপোর্টের জন্য পাঠানো হয়েছে।

এ ঘটনায় ওই শিশুর মা মৌসুমী বেগম বাদী হয়ে শনিবার দুপুরে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে পুলিশ আসামী মিরাজকে আটক করতে পারে নাই।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, আসামী মিরাজকে আটকের চেষ্টা চলছে।

(আরএম/অ/জুন ২৩, ২০১৮)