কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : উত্তাল হয়ে উঠেছে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়ন। তৃনমূল নেতাদের ভোটে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন তপন বিশ্বাসের মনোনয়ন কেন্দ্র থেকে পরিবর্তন হওয়ায় বিক্ষুদ্ধ হয়ে উঠেছে লালুয়া ইউনিয়নের আওয়ামীলীগ নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।

শনিবার বিকালে লালুয়া বানাতিবাজারে বিশাল বিক্ষোভ সমাবেশ শেষে জনগণের প্রার্থী হিসেবে তপন বিশ্বাসের নাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করে।

রোববার সকালে প্রচন্ড বৃষ্টি ও বৈরি আবহাওয়া উপেক্ষা করে কয়েক হাজার সমর্থক কলাপাড়া পৌর শহরে জড়ো হয়। তারা মৌন মিছিল সহকারে তপন বিশ্বাসের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। এ ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারা। তিঁনি তৃনমূল নেতাদের ভোটে তিনজন প্রার্থীর মধ্যে আট ভোট পেয়ে তৃতীয় হন। কিন্তু অদৃশ্য শক্তির কারনে জনমত উপেক্ষা করে তাঁকে নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেয়ায় উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।

গত ২১ মে দৈনিক সংবাদ পত্রিকায় লালুয়া ভোটে আ’লীগের তৃনমূলের প্রার্থী চুড়ান্ত তবুও শঙ্কা” শিরোনামে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে প্রার্থী পরিবর্তন হওয়ার আশংকা করেছিলেন স্থানীয় আ’লীগ
নেতা-কর্মীরা। তাদের আশংকা সত্যি প্রমানিত করে তপন বিশ্বাসের পরিবর্তে তারা মীরা কে নৌকা প্রতিক বরাদ্দ দেয়ায় বিক্ষুদ্ধ হয়ে উঠেছে আ’লীগ নেতাকর্মীরা। আ’লীগ নেতাকর্মী ও গ্রামবাসীর চাপে বাধ্য হয়ে শওকত হোসেন তপন বিশ্বাস স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন।

নেতাকর্মীদের দাবি, তারা এলাকায় উন্নয়ন দেখতে চান। স্বজনপ্রীতি, পার্সেন্টিজ ও অনিয়মের বিরুদ্ধে একজোট হয়েছেন। দূর্যোগ কবলিত হাজারো মানুষকে এতোদিন যারা চুষে খেয়েছে তাদের বিরুদ্ধে একজোট হয়েছেন। এখানে কোন দল না, এলাকার উন্নয়নের স্বার্থে তারা নিজেদের প্রার্থী মনোনীত করেছেন। এজন্য তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনেরও দাবি করেন।

(এমকেআর/এসপি/জুন ২৪, ২০১৮)