বান্দরবান প্রতিনিধি : বান্দরবান পৌর ট্যাক্স প্রত্যাহারের দাবীতে জেলা পরিবহন মালিক সমিতি আগামী কাল থেকে অনিদিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। বান্দরবান শহরের মেঘলা এলাকায় পৌর সভার টোল পয়েন্ট থেকে পরিবহন ট্যাক্স না নেয়ার দাবী জানিয়ে আসছে দীর্ঘদিন ধরে।

কিন্তৃ পৌর কর্তৃপক্ষে বরাবরেই মালবাহী পরিবহন থেকে ট্যাক্স আদায় করে যাচ্ছে। এর প্রতিবাদে জেলা পরিবহন মালিক সমিতি ও পরিবহন শ্রমিক ইউনিয়ন আগামী কাল রবিবার থেকে অনিদিষ্ট কালের জন্য এই ধর্মঘটের ডাক দেন।

এদিকে আজ শনিবার সংগঠনের কার্যালয়ে শ্রমিক সমন্বয় পরিষদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আলোচনা সভায় সংগঠনের নেতারা বলেন, বান্দরবান পৌর সভার টোল ট্যাক্সের গেইট প্রত্যাহার করে নেয়ার জন্য শনিবার পর্যন্ত সময় বেধে দেয়া হয়। কিন্তু ঐ সময়ে টোল ট্যাক্সে গেইট প্রত্যাহার না করায় আগামী কাল থেকে অনিদিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেন নেতাকর্মীরা।

আলোচনা সভায় পুবানী চেয়ার কোচ মালিক সমিতির সাধারন সম্পাদক সুব্রত কান্তি দাশের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু মুছাসহ সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

(এএফবি/এটিআর/জুলাই ১২, ২০১৪)