রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় দৈনিক পত্রদূতের প্রতিষ্ঠাতা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ সাংবাদিক স. ম. আলাউদ্দিন হত্যা মামলার বিচার দ্রুত সম্পন্নের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

সোমবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সুভাষ চৌধুরি, অধ্যাপক আনিসুর রহিম, দক্ষিনের মশাল সম্পাদক আশেক-ই- এলাহী, জ্যেষ্ঠ সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, সাংবাদিক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক কাজী শওকত হোসেন ময়না, সেলিম রেজা মুকুল, অসীম বরণ চক্রবর্তী প্রমুখ।

সমগ্র মানববন্ধনটি পরিচালনা করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৯৬ সালের ১৯ জুন স.ম আলাউদ্দিনকে হত্যা পরবর্তী ২২ বছর পেরিয়ে গেলেও আজো বিচার হয়নি। খুনি চক্রটি বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টি করে মামলটি শেষ করতে চেয়েছিল। মামলটি বিচার কাজ প্রায় শেষ পর্যায়ে। বক্তারা অবিলম্বে মামলটি দ্রুত নিস্পত্তি করার জন্য আহবান জানান।সাতক্ষীরা তথা সারা বাংলাদেশে আর কোন সাংবাদিক যেন হত্যার স্বীকার না হয় সে জন্য প্রশাসনের কাছে দাবী জানান।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ১৯ জুন রাতে সাতক্ষীরা সদর থানার সামনে নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় ঘাতকরা তাকে গুলি করে হত্যা করে।

(আরকে/এসপি/জুন ২৫, ২০১৮)