স্পোর্টস ডেস্ক, ঢাকা : ম্যারাডোনা মনে করছেন, সর্বকালের সেরা হওয়ার জন্য তারই স্বদেশি লিওনেল মেসির বিশ্বকাপ জয় করার প্রয়োজন নেই। বার্সেলোনার সুপারস্টার মেসি ক্লাবের হয়ে অনেক অর্জন করেছেন। একটি আক্ষেপ তার রয়েছে। দেশের হয়ে বিশ্বকাপ জয় করতে পারেননি তিনি।

ম্যারাডোনা আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয় ছাড়া ইতালির নাপোলিতে ইতিহাস সৃষ্টি করেছেন। মেসি ওই একটি জায়গায় পিছিয়ে রয়েছেন। অবশ্য এটা নিয়ে ম্যারাডোনা তেমন কিছু মনে করছেন না।

২০১০ সালে ম্যারাডোনা আর্জেন্টিনার কোচ ছিলেন। মেসি খেলেছিলেন। কিন্তু ব্যর্থ হতে হয় তাদের। জার্মানির কাছে ৪-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। ১৯৮৬ সালের নায়ক ম্যারাডোনা বলেছেন, ‘বিশ্বসেরা খেলোয়াড় হওয়ার জন্য মেসির বিশ্বকাপ জয়ের প্রয়োজন নেই। যদি সে সেটা করতে পারে তবে আর্জেন্টিনা, ভক্ত ও লিওর জন্যও অসাধারণ হবে। কিন্তু একটি বিশ্বকাপ পাওয়া ও না পাওয়ায় তার অর্জন সেরাদের তালিকা থেকে তাকে সরিয়ে দেবে না।’ বুখারেস্টে রাত ১টায় প্রীতিম্যাচে রোমানিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ব্রাজিলের মাটিতে চলতি বছর বিশ্বকাপ আসর। ফলে প্রস্তুতিটাও হবে- এটাই স্বাভাবিক। ১২ জুন বিশ্বকাপ শুরু হবে। আর্জেন্টিনা গ্রুপ ‘এফ’ এ রয়েছে। এই গ্রুপে অন্য দলগুলো হলো- বসনিয়া, ইরান ও নাইজেরিয়া।

(ওএস/প/ মার্চ ০৬, ২০১৪)