নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নওগাঁয় দ্রুতগামী ট্রাকের চাপায় শহরের পার-নওগাঁস্থ ‘প্রত্যাশা ক্লিনিকের’ মালিক পল্লী চিকিৎসক ডাঃ ডিএম আসাদুল ইসলাম (৪০) নিহত হয়েছেন। এসময় তিনি রোগী দেখে মোটরবাইক যোগে নিজ ক্লিনিকে ফিরছিলেন। শহরের বাইপাস এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত আসাদ নওগাঁ সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বলিরঘাট গ্রামের দেওয়ান আব্দুস সাত্তারের পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত ডাঃ আসাদুল ইসলাম মোটরবাইক নিয়ে শহরের ইকরতারা গ্রাম থেকে একটি রোগী দেখে বাইপাস সড়ক দিয়ে পার-নওগাঁর তার ‘প্রত্যাশা ক্লিনিকে’ ফিরছিলেন। পথিমধ্যে উল্লেখিত স্থানে পৌছলে ট্রাফিক পুলিশের এক সদস্য তার গাড়ির লাইসেন্স দেখার জন্য থামার সংকেত দেয়। তিনি থামার আগেই পুলিশ আসাদের বাম হাতে লাঠি দিয়ে আঘাত করলে তিনি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার ডান পাশে পড়ে যান। এসময় পিছন থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক তাকে চাপা দিলে ট্রাকের পিছনের চাকায় তিনি পিষ্ঠ হয়ে ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় সুষ্ঠ বিচারের দাবীতে প্রায় ঘন্টাকাল ব্যাপী জনতা সড়ক অবরোধ করে রাখে। এদিকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে লাশ উদ্ধার করতে চাইলে এলাকাবাসী ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশের ওপর চড়াও হয়।

পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) লিমন রায়, সদর উপজেলার নির্বাহী অফিসার মুসতানজিদা পারভীন, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হাই, নওগাঁ ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মোঃ গোলাম সারোয়ার ঘটনাস্থল পৌঁছে এলাকাবাসীর সঙ্গে কথা বলে তাদের আশ্বস্ত করলে জনতা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন জানান, ঘটনাটি তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) লিমন রায়কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষী প্রমানিত হলে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ডাঃ আসাদের এই মৃত্যুতে নওগাঁয় শোকের ছায়া নেমে আসে।

(বিএম/এসপি/জুন ২৬, ২০১৮)