গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বড় ধরনের অনিয়ম ও গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।

৪২৫টি কেন্দ্রের মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। দুটি কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ১২৬৭ ভোট। আর ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ৫১১ ভোট।

মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। ১১ লাখ ৩৭ হাজারের বেশি ভোটার এ নির্বাচনে নতুন নেতৃত্ব বেছে নিতে ভোট দিয়েছেন।

ইভিএমের রাণী বিলাসমনী বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (১৯১ নম্বর কেন্দ্র) নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ৬১২ ভোট আর ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ২১৫ ভোট। বিকেল ৫টার দিকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সেলিম উল্লাহ।

একই প্রতিষ্ঠানের অপর (১৯২) মহিলা কেন্দ্রে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ৬৫৫ ভোট আর বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ২৯৬ ভোট। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবুল হাসান চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন।

গাজীপুরে ৪২৫টি কেন্দ্রের মধ্যে ১৫৪, ১৫৫, ১৭৪, ১৭৫, ১৯১ ও ১৯২ এই ছয়টি কেন্দ্রে নতুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এসব কেন্দ্রে ভোটার সংখ্যা ১৪ হাজারের বেশি।

(ওএস/এসপি/জুন ২৬, ২০১৮)