রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কাজী ফরহাদুল হককে হাসপাতাল ছাড়ার হুমকী দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার। এ ঘটনায়  ডা: কাজী ফরহাদুল হক জীবনের নিরাপত্তা চেয়ে কালিহাতী থানায় জিডি (নং ১১৬৯, তারিখ ২৫-০৬-২০১৮) করেছেন।

জানা যায়, গত ২৫ জুন কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কাজী ফরহাদুল হককে কর্মকর্তা- কর্মচারীদের সামনে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং হাসপাতাল ছেড়ে চলে যেতে বলেন। তিনি জিডিতে উল্লেখ করেন তিনি চলতি বছরের ২৫ এপ্রিল এই হাসপাতালে যোগদানের পর থেকেই উপজেলা চেয়ারম্যান সুযোগ পেলেই তার সাথে দুর্ব্যবহার করেন। এ অবস্থায় গত সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা থানায় স্বশরীরে উপস্থিত হয়ে কালিহাতী থানায় জিডি করেন। তিনি এ জিডির অনুলিপি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এবং টাঙ্গাইলের সিভিল সার্জন বরাবর প্রেরন করেছেন।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা: কাজী ফরহাদুল হক সাংবাদিকদের জানান," আমি এখানে যোগদানের পর থেকেই উদ্দেশ্যমূলকভাবে তিনি আমাকে হয়রানি করছেন। কোনো কাজই করতে দিচ্ছেন না। উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট আমি এর প্রতিকার চেয়েছি।"

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা:শরীফ হোসেন খান সাংবাদিকদের জানান, "বিষয়টি আমরা সিরিয়াসলি নিয়েছি। কর্মকর্তার বিরুদ্ধে কমপ্লেইন থাকলে উর্ধতন কর্তৃপক্ষকে জানাতে পারতেন। এই ভাবে দুর্ব্যবহার করার কোনো সুযোগ নেই। বিষয়টি আমি সর্বোচ্চ পর্যায়ে জানিয়েছি।" উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম কেনো এমন করলেন তা জানার জন্য ডিসি মহোদয় তাকে ডাকবেন বলে সিভিল সার্জন জানান।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলামকে মুঠোফোনে কল দেওয়া হলে তাকে পাওয়া যায়নি।

(আরকেপি/এসপি/জুন ২৭, ২০১৮)