গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : গলাচিপায় পুলিশের মাদক বিরোধী অভিযানে গলাচিপার প্রধান মাদক ব্যবসায়ী ইয়াবা ও গাজা সম্রাট এবং জ্বিনের বাদশা মো. মনির (৩৫) কে মাদকসহ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত ১১.৩৫ মিনিটের সময় গলাচিপা পৌরসভার ৭নং ওয়ার্ডে চৌকিদার বাড়ীতে ব্যাপক পুলিশের একটি টিম গাজা মনিরের বাড়ীর আশে পাশে রেট দিয়ে গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো. জাহিদ হোসেন ও সেকেন্ড অফিসার এ,আই জাকারিয়ার নেতৃত্বে গলাচিপা হেলিপ্যাড রোডের সামনে থেকে ৫২ পিস ইয়াবাসহ গাজা মনিরকে আটক করে থানায় নিয়ে আসে।

জানা যায়, মাদক বিরোধী অভিযানের পরে গাজা মনির দীর্ঘ দেড় মাস পালিয়ে থেকে নিজ বাড়ীতে চলে আসে এবং তার মাদকের ব্যবসা পূনরায় চালু করে। পুলিশ ও র‌্যাব ইতিপূর্বে বহুবার তাকে আটক করার জন্য চেষ্টা চালায় কিন্তু তাকে আটক করে সক্ষম হয় নাই। গলাচিপা পুলিশ বিভিন্ন সোর্সের মাধ্যমে ফাঁদ পেতে গাজা মনিরকে ধরতে সক্ষম হয়।

জ্বিনের বাদশা গাঁজা মনিরের বিরুদ্ধে ইতিপূর্বে গলাচিপা থানায় ৭টি মামলা রয়েছে এবং বহুবার জেল খেটে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে দিব্যি মাদক ব্যবসা চালিয়ে যাওয়ার অভিযোগরয়েছে। গাজা মনিরের গ্রেপ্তারের খবর পেয়ে গলাচিপার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক লোকজন গলাচিপা থানা পুলিশ প্রশাসন কে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গাঁজা মনিরের বাবা আবদুর রশিদ ও তার মা মাদক বিক্রি করে নিজ বাড়ীতে মাদকের টাকায় ৩ তলা পাকা ভবন নির্মাণ করে আলোচনার ঝড় তুলেছে। মাদকের মামলায় গাঁজা মনিরের দীর্ঘতম সাজা দেওয়ার দাবী করছেন পৌর মেয়র সহ এলাকাবাসী।

এ ব্যাপারে গলাচিপা রতনদী তালতলী ইউনিয়নের ইউপি সদস্য জসিম উদ্দিন জানান, উলানিয়া বালুর মাঠে গাঁজার গন্ধে সন্ধ্যার পর থাকা যায় না। গলাচিপা থানা পুলিশ ও উলানিয়া ভারীর ইনচার্জ ঘটনাস্থল গিয়ে পরিদর্শন করে তাহলে মুল হোতাদের কে ধরতে পারবেন বলে তিনি জানান।

(এসডি/এসপি/জুন ২৭, ২০১৮)