কুষ্টিয়া প্রতিনিধি : “শিশু দেব দত্তকে যারা নৃশংস ভাবে হত্যা করেছে তাদের কঠোর শাস্তি দিতে হবে। যারা এ ধরনের কর্মকান্ড করে তারা মানুষ্যত্বহীন। তাদের দ্রুত বিচারের মাধ্যমে কঠোর শাস্তির ব্যবস্থা হলে এ ধরনের অপরাধ আর পুনরাবৃত্তি হবে না।” বলেছেন নেপালে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. নিম চন্দ্র ভৌমিক।

আজ বুধবার (২৭ জুন) সন্ধ্যা ৬টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়ার আলোচিত শিশু দেব দত্তের বাড়ীতে পরিবারের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশে স্বাধীনভাবে চলাফেরা ও বসবাস করা আমাদের নাগরিক অধিকার। হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্ঠান-মুসলমান সকলেই আমরা এই দেশের নাগরিক। যে দেশে সম অধিকার যত বেশি সেই দেশ তত উন্নত।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক রমেন মন্ডল, কুষ্টিয়া জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডভোকেট সুধীর কুমার শর্মা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রমেশ দত্ত, জেলা পূজা উদযাপন পরিষদের সাংগাঠনিক সম্পাদক অশীত সিংহ রায়, মিরপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজীত বিশ্বাস প্রমুখ। পরে তারা দেবের শোক সন্তোপ্ত পরিবারকে সমাবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গত (৯ জুন) শনিবার সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর উপজেলার চিথলিয়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্র দেব দত্ত (৯) প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। তারপর অপহরণকারীরা দেবকে অপহরণ করে ফোন করে পরিবারের কাছে অর্ধকোটি টাকা মুক্তপণ দাবি করে।

এ ঘটনায় পুলিশ নাঈম ও জোয়ারকে আটক করে। তাদের স্বীকারোক্তিনুযায়ী সোমবার (২৫ জুন) দুপুরে পুলিশ নাঈমের বাড়ির শৌচাগোরের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি লাশ উদ্ধার করে।

(কেকে/এসপি/জুন ২৭, ২০১৮)