নোয়াখালী প্রতিনিধি : জমিজমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে নোয়াখালী সুবর্ণচরে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে এতে উভয় পক্ষের নারী পুরুষ সহ আহত হয়েছে ৬ জন। ঘটনাটি ঘটে ২৭ জুন বুধবার সকাল ১০ টায় সুবর্ণচর উপজেলার ৪ নং চরওয়াপদা ইউনিয়নের ধানের শীষ গ্রামে।

ভুক্তভোগি শের আলী জানান, ধানের শীষ গ্রামে ৩০ বছর আগে সিডিএসপি থেকে তারা ৯৯ ডিসিমেল জমি বন্ধোবস্ত নিয়ে ঐ স্থানে বসবাস করে আসছে, কিন্তু কয়েকবছর আগে থেকে একই গ্রামের মৃত রুহুল আমিনের পুত্র ৭ নং ওয়ার্ড মেম্বার বেলাল উদ্দিন (৪৫) জমিটি খাস করিয়ে নিজ নামে বন্ধোবস্ত করে নেয় এ নিয়ে একাধিক মামলা থাকা অবস্থায় ঘটনারদিন বাড়ীতে থাকা শের আলীর বোন ছলমা খাতুন বাড়ির আঙ্গিনায় বেড়া দেয়ার সময় বেলাল মেম্বার এবং তার ছোট ভাই হেলাল বাঁধা দেয়।

এতে উভয় পক্ষের মধ্যে তুমুল বাকবিত-া শুরু হয় বিষয়টি জানাজানি হলে মূহুর্তেই উভয় পক্ষের স্বজনরা একত্রিত হয়ে দেশিয় অস্ত্র সস্ত্র্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এতে ধানের শীষ গ্রামের মৃত নজির আহম্মেদের পুত্র শের আলী (৬৫) তার পুত্র মিরাজ(২৭) মোস্তফার স্ত্রী ছলমা খাতুন(৫০), কামালের স্ত্রী জোসনা বেগম (২৪)এবং তার দেড় বছরের শিশু পুত্র আব্দুল্যাহ আহত হয়।
আহতরা বর্তমানে নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। অপরদিকে সংঘর্ষে আহত হন একই গ্রামের মৃত রুহুল আমিনের পুত্র হেলাল উদ্দিন(৪২) তিনি একই মেডিকেলে চিকিৎসাধীন আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ১০ টায় ছলমা খাতুন তার বাড়ির আঙ্গিনায় বেড়া দেয়ার কাজ করে এতে বেলাল মেম্বার ইউনিয়ন পরিষদে জানালে চকিদার এসে কাজে বাধা দেন এবং ছলমা খাতুন এবং বেলাল মেম্বার ঝগড়া শুরু করে মূহুর্তেই শুরু হয় উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ। চরজব্বর থানার ওসি নিজাম উদ্দিনের সাথে আলাপ করা হলে তিনি বলেন ঘটনাটি আমি শুনেছি এব্যাপারে কেউ অভিযোগ করেনি অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নিবো।

(আইইউএস/এসপি/জুন ২৭, ২০১৮)