কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিথুন ও সাধারণ সম্পাদক এস আর শিপন বিশ্বাসসহ ৪১ নেতাকর্মী আটক করেছে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। 

শুক্রবার রাত ৯টায় শহরের থানামোড়স্থ বিএনপি কেন্দ্রীয় কমিটি নির্বাহী পরিষদের সদস্য ব্যারিষ্টার রাগিব রউফ চৌধুরীর বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে।

ব্যারিষ্টার রাগিব রউফ চৌধুরীর অভিযোগ, আমি আজই ঢাকা থেকে বাড়ি এসেছি শুনে কুষ্টিয়া জেলা ছাত্রদলের নব গঠিত কমিটির নেতাকর্মীরা সৌজন্য সাক্ষাৎ করতে আসেন আমার বাসায়।

এসব নেতাকর্মীদের আপ্যায়নে খাবার দেয়া হয়েছিলো। হঠাৎ রাত ৯টার দিকে কুষ্টিয়া মডেল থানার ওসি অপারেশন ওবাইদুর রহমান সংগীয় ফোর্সসহ বাড়িতে প্রবেশ করে নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪১ নেতাকর্মীকে আটক করে নিয়ে যান। নেতাকর্মীদের আটকের কারণ জানতে চাইলে ঐ পুলিশ অফিসার জানান, রাজনৈতিক কারনে তাদের আটক করা হয়েছে।

এ বিষয়ে মডেল থানার ওসি নাসির উদ্দিনের মুঠোফোনে একাধিকবার কল করলে তিনি কল রিজেক্ট করে দেন।

তবে ওসি অপারেশ ওবাইদুর রহমান জানান, আটককৃতদের কাছ থেকে ককটেলের মতো বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে কোন নাশকতা সৃষ্টির জন্য তারা সেখানে জড়ো হয়েছিলো। তাদের বিরুদ্ধে নাশকতা চেষ্টার দায়ে মামলা দায়ের পূর্বক আদালতে সৌপর্দ করা হবে।

(কেকে/এসপি/ জুন ৩০, ২০১৮)