নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দার তালমা নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র আলাউদ্দিন মাতুব্বর অন্তরকে অপহরণ করে নিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

শনিবার সকালে তালমা ইউনিয়ন আওয়াীলীগের উদ্যোগে এ মানববন্ধনে মহিলাসহ এলাকার সর্বস্তরের জনগণ অংশ নেয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে ও তার রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী। কতিপয় আসামিদের গ্রেফতার করা হয়েছে বাকি আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে ফাঁসীর দাবি জানান বক্তারা ।

এ সময় লাবু চৌধুরী এ চাঞ্চল্যকর এ হত্যা মামলাটি সুষ্ট তদন্ত সাপেক্ষে দ্রুত বিচার দাবি করেন।

অন্তর উপজেলার তালমা ইউনিয়নের পাগলপাড়া গ্রামের গ্রীস প্রবাসী আবুল হোসেন মাতুব্বরের পুত্র। ৭ জুন রাত ৮ টার সময় তারাবিহ নামাজ পড়ার জন্য বাড়ী থেকে বের হয়ে আর ফিরে আসেনি। ৮ জুন অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় সাধারণ ডাইরী করে। পরবর্তীতে মোবাইল ফোনে অন্তরকে অপহরণ করা হয়েছে এবং ওর মুক্তির জন্যে ৫ লাখ টাকা দাবী করে অপহরণকারীরা।

১৪ জুন রাতে অপহরণকারীদের বলা জায়গাতে মুক্তিপণের ১ লক্ষ ৪০ হাজার টাকাও দেয় অন্তরের মা। তাতেও ছেলেকে ফেরৎ না পাওয়ায় ১৫ জুন অন্তরের মা জান্নাতী বেগম এলাকার ১৬ জনকে আসামী করে নগরকান্দা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

নগরকান্দা থানা পুলিশ মঙ্গলবার আসামী মাহবুব নামে একজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে। মাহবুবের তথ্য মতে হত্যার ২০ দিন পর পাগলপাড়া খালের পাশে মাটির নীচ থেকে অন্তরের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

থানা অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান বলেন এ পর্যন্ত ৫ আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(এনএস/এসপি/ জুন ৩০, ২০১৮)