নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারীতে এবার সরকারি বেসরকারি পর্যায়ে (ব্যালটি ও ননব্যালটি) হজযাত্রীদের নিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৩০ জুন) দিনব্যাপী জেলা শহরের শিল্পকলা মিলনায়তনে ওই প্রশিক্ষনের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডশনের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এতে সভাপতিত্ব করেন, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক (ডিডি) এরফান আলী।

এ সময় বক্তব্য রাখেন, নীলফামারীর সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট জোনাব আলী, জৈষ্ট্য সহকারী প্রলিশ সুপার আলতাব হোসেন, জেলা হাজি কল্যান সমিতিরি সাধারন সম্পাদক শামসুল হক ও নীলফামারী কেন্দ্রিয় জামে মসজিদের ঈমাম মাওলানা খন্দকার মোহাম্মদ আশরাফুল হক প্রমুখ।

সুত্র জানায়, ২০১৮ সালে জেলায় পবিত্র হজ পালনে পুরুষ ও নারী মিলে মোট ছয়শত ৬৫জন হজযাত্রী গমন করবেন। এ ব্যাপারে তাদের অবগতির জন্য ওমরা পালন ও নানা কর্মসুচি সুষ্টভাবে সম্পন্ন করতে গমনেচ্ছুদের দিনব্যপি প্রশিক্ষনের আয়োজন করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বলেন, কর্মশালায় হজ পালনের আগাম প্রস্ততি ও নিয়ম সম্পর্কে অবগত করেন, মাওলানা একরামুল হক, মাওলানা খন্দকার আশরাফুল হক, মাওলানা সাদিক হোসেন ও সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল।

(এমআইএস/এসপি/জুলাই ০১, ২০১৮)