মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে সদর উপজেলার ৫নং আখাইলকুরা ইউনিয়ন পরিষদের সরকারদলীয় সমর্থিত চেয়ারম্যান সেলিম আহমদের শশুরের বাসা থেকে সরকারি ৭বস্তা চাল জব্দ করেছে পুলিশ। শনিবার (৩০ জুন) সন্ধ্যা ৭টার দিকে শহরের চুবরা এলাকায় অবস্থিত সেলিম আহমদের শশুর সামসুল হক এর বাসায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সর্বমোট ৭ বস্তা চাল জব্দ করে মৌলভীবাজার মডেল থানা পুলিশ।

সরকারি চাল জব্দের ঘটনার সত্যতা নিশ্চিত করে মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তাপশ রায় জানান, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চেয়ারম্যান সেলিমের শশুর সামসুল হক এর চুবরার বাসা থেকে চালগুলি উদ্ধার করে থানায় নিয়ে আসে। তিনি বলেন, এঘটনায় থানায় কোন মামলা না হলেও পুলিশ তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এবিষয়ে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মনিরুজ্জামান বলেন, চেয়ারম্যান আমাকে জানান গত ২৫ জুন আমরা ডিও করে কাবিখার জন্য যে চালগুলি বরাদ্ধ দিয়েছি, সেই চাল শ্রমিকরা না নেয়ার কারনে তিনি তা রেখে দিয়েছেন।

এদিকে আখাইলকুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম আহমদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিও ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমার শশুরের আর্থিক অবস্থা ভাল না, এজন্য আমি আল্লার ওয়াস্তে সরল বিশ্বাসে চালগুলি তাদের দেই, এখন যদি পুলিশ তদন্ত করে মনে করে যে এগুলো ত্রানের চাল তা হলে তারা ব্যবস্থা নেবে। তিনি আরো বলেন, আমার মান সম্মান নষ্ট করার জন্য হয়তবা কেউ ষরযন্ত্র করে থাকতে পারে। তিনি দাবি করে বলেন, এগুলো ত্রানের চাল নয়, জব্দ করা চাল কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির আওতায় সদর উপজেলা থেকে বরাদ্ধ করা ।

(একে/এসপি/জুলাই ০১, ২০১৮)