হালুয়াঘাট প্রতিনিধি : হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির নির্বাচন বাতিল করতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। পৌরশহরের পোষ্ট অফিস সংলগ্ন নিজস্ব কার্যালয়ে ১ জুলাই দুপুরে হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির পর পর তিন বারের নির্বাচিত সভাপতি ও আসন্ন নির্বাচনে প্রতিদ্ধন্ধিতাকারী প্রার্থী নাদিম আহমেদ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নির্বাচন বাতিলে দাবী জানায়। 

এ সময় তিনি লিখিত বক্তব্যে বলেন,গত ২৯ জুন অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি ও সমাজকল্যাণ সম্পাদক পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে প্রতি পক্ষের প্রার্থী নির্বাচন কমিশনের যোগসাজসে ৩টি ব্যালট বই সংগ্রহ পূর্বক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাচ্চুর নেতৃত্বে জাল ভোট প্রদান করেন।

জাল ভোটের বিষয়টি প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এনামুল হক চুন্নুকে অবগত করার পর অনিয়ম হয়নি বলে নির্বাচন কমিশনার অশ্বস্থ করেন। বিকাল বেলায় একাদিক ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে না পাড়ায় ক্ষুব্ধ হয়ে ফিরে যান। আশ্চর্যের বিষয় হল ব্যালট পেপারের মুড়ি গননা করে দেখা যায় ১১৬৬ ভোটারের মধ্যে ১২০০ ভোট কাস্টিং হয়।

পরে নির্বাচন কমিশনার অনুষ্ঠিত ২৯ জুনের নির্বাচন বাতিল করে দুটি পদের নির্বাচনের তারিখ আগামী ৩ জুলাই ভোট গ্রহনের দিন ঘোষণা করেন। তিনি নির্বাচন কমিশনের প্রতি আস্থা না থাকায় ৩ জুলাই ঘোষিত নির্বাচন বাতিল করে নিজের প্রার্থীতা প্রত্যাহার করেন। সেই সাথে ভোটারদের পক্ষ থেকে নতুন নির্বাচন কমিশন গঠন করে পূনরায় সকল পদে নতুন নির্বাচনের তফসীল ঘোষনা করা জন্য সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে দাবী জানায়।

(জেসিজি/এসপি/জুলাই ০১, ২০১৮)