রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইল শহরের কাগমারী মোড়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গাড়ি (টাঙ্গাইল চ-৫১-০০০১) ভাংচুর করেছে কাগমারী কলেজের শিক্ষার্থীরা। 

৪ জুলাই বুধবার দুপুর ২.৪৫ মিনিটে সরকারী এম. এম আলী কলেজের সামনে কলেজের পশ্চিম পাশের রাস্তায় এ ঘটনা ঘটে।

এসময় তারা গাড়ির ভিতরে অবস্থানরত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন এবং ড্রাইভার সুমন মিয়াকে গাড়ি থেকে বের হতে বলে এবং গাড়ি ভাঙচুর শুরু করে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, তারা সরকারী এম. এম আলী কলেজের শিক্ষার্থী।

এ বিষয়ে শিক্ষক আব্দুল্লাহ আল মামুন বলেন, শহরের থানা পাড়া বাসা থেকে গাড়ি করে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে কাগমারী মোড়ে পৌছলে ১০/১৫ জন যুবক গাড়ি থামিয়ে গাড়ি থেকে আমাদের নামতে বলে।

গাড়ি থেকে নামার পর ওই যুবকরা বলেন, “আমাদের বড় ভাইদের দাবি না মানার কারণে আমরা এই গাড়ি ভাঙচুর করলাম। তাদের দাবি না মেনে নিলে আরও বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটবে।”

গাড়ির চালক মোঃ সুমন মিয়া বলেন, গাড়ি ব্রেক করার পর তারা চাবি নিয়ে যায়। তার গাড়ির সকল গ্লাস, হেড লাইট, সিগন্যাল লাইট ও ব্যাক লাইট ভেঙে ফেলে।

গাড়ি ভাঙচুর প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, গাড়ি ভাঙচুরের ঘটনায় টাঙ্গাইল সদর থানায় মামলা দেয়া হয়েছে।

(আরকেপি/এসপি/জুলাই ০৪, ২০১৮)