নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন,‘দলমতের উর্দ্ধে থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে যে কোন কাজেই সহজ ও গতিশীল হয়। এতে রাজনৈতিক, সামাজিক ও প্রতিষ্ঠানিক গতিশীলতা বাড়লে এর সুফল জনগণ ভোগ করতে পারে।’

শুক্রবার (৬ জুলাই) দুপুরের দিকে জেলা শহরের ডায়াবেটিক হাসপাতালের সম্মেলন কক্ষে সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নীলফামারী ডায়াবেটিক হাসপাতাল সফলতার একটি উদাহরণ। এলাকাবাসীর ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় প্রতিষ্ঠানের সেবা সাধারণ মানুষ ভোগ করতে শুরু করেছেন।

মন্ত্রী বলেন, এখন অন্যান্য সেবার পাশাপাশি ডাক্তার পাওয়া গেলেই হাসপাতালে কার্ডিওলজি বিভাগও চালু করা হবে।’ মানুষের অধিকতর সেবা প্রদানের জন্য ওই হাসপাতাল নির্মাণ করা হয়।

সমিতির সভাপতি মো. আনিছুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে সভায় সমিতির বার্ষিক প্রতিবেদন পাঠ করেন সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী, চিকিৎসা সেবার বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন প্রধান চিকিৎসা কর্মকর্তা আনোয়ার উল-করিম এবং সমিতির বার্ষিক আয় ব্যয়ের হিসাব পেশ করেন সহ সাধারণ সম্পাদক নূরল জাকী।

সমিতির সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী বলেন, ২০০৬ সালে সদস্যদের পাঁচ লক্ষ ৮২ হাজার ১৩৭ টাকা সঞ্চয় নিয়ে সমিতির যাত্রা শুরু হয়। বর্তমানে কর্মকর্তা কর্মচারীদের বর্ধিত বেতন-ভাতা, যন্ত্রপাতি এবং আসবাবপত্র ক্রয়ের পরেও চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সমিতির জমা রয়েছে এক কোটি ৭৭ লাখ ৮৬ হাজার টাকা।

জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নে ২১ কোটি টাকা ব্যয়ে অভিজাত ও আধুনিক সম্প্রসারিত ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের কাজ প্রায় শেষের পথে। ৭৫ শয্যার ওই হাসপাতালের অচিরেই উদ্বোধনের মাধ্যমে এ অঞ্চলে চিকিৎসা সেবার নতুন দ্বার উম্মোচিত হবে। সেখানে থাকবে আধুনিক পরীক্ষাগার ও বহুমুখী চিকিৎসা সেবা।

ওই সাধারণ সভায় সমিতির কার্যকরী কমিটির সদস্য, আজীবন সদস্য, সাধারণ সদস্য ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।

এর আগে সকালে মন্ত্রী উপজেলা সড়কস্থ নিজ বাসভবনের সামনে সদরে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারের মাঝে ত্রাণের এক বা-িল করে ঢেউটিন, তিন হাজার করে টাকা ও ব্যক্তিগত তহবিল থেকে একটি রিকসা বিতরণ করেন।

বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন।

(এমআইএস/এসপি/জুলাই ০৭, ২০১৮)