সিরাজদিখান (মুন্সগিঞ্জ) প্রতিনিধি : প্রয়োজনীয় পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক সহায়ক প্রশিক্ষণ পিএপিডিবি প্রকল্পের আওতায় বেসরকারী সংস্থা শারির উদ্যোগে সোমবার  সকাল ১০টায় মুন্সীগঞ্জ সিরাজদিখান শারির কার্যালয়ে বিভিন্ন জেলার ১৫ জন প্রমিক্ষনার্থী নিয়ে তিন দিনব্যাপী পুষ্টিবিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির শুরু হয়েছে। 

এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেসরকারী স্ংস্থ্যা শারির প্রকল্প সমন্বয়কারী রঞ্জন বক্সী নুপু, বেসরকারী স্ংস্থ্যা শারির প্রয়োজনীয় পুষ্টি ও স্বাস্থ্যবিধি বিষয়ক প্রশিক্ষক ইভা পাল, বেসরকারী স্ংস্থ্যা শারির প্রোগ্রাম অফিসার নিরঞ্জন দাস. বেসরকারী স্ংস্থ্যা শারির প্রোগ্রাম অফিসার পবিত্র মন্ডল,সিরাজদিখান দৈনিক সংবাদ উপজেলা প্রতিনিধি গোপাল দাস হৃদয়।

প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিন দিনে মোট পনেরটি প্রশিক্ষণ ক্লাস অনুষ্ঠিত হবে। শারির প্রকল্প সমন্বয়কারী রঞ্জন বক্সী নুপ বলেন, ‘সুষম খাদ্য সম্পর্কে মানুষের সচেতনতা কম থাকায় জন্মের সময় নবজাতক কম ওজনের হয়, খর্বাকৃতির হয়।

সেই সঙ্গে মাতৃ- মৃত্যুহার, শিশু- মৃত্যুহার বাড়ে ও আমাদের স্বাভাবিক বুদ্ধির বিকাশ বাধাগ্রহস্থ হয়। বেসরকারী স্ংস্থ্য শারি থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ নিজ কর্মস্থলে জনসাধারণকে পুষ্টি বিষয়ে সচেতন করে গড়ে তুলতে এ প্রশিক্ষণ কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন।

(এসডিআর/এসপি/জুলাই ০৯, ২০১৮)