সিরাজগঞ্জ প্রতিনিধি : ট্রাকের চাপায় পা হারানো রাকিবের আকুতি ‘আমি পড়তে চাই’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার দৃষ্টিগোচর হলে বাকিবের পড়ালেখার দায়িত্ব নেন।

রাকিব তাড়াশ উপজেলার মাগুরা বিনোদপুর ইউনিয়নের মাগুরা গ্রামের আতাউর রহমানের ছেলে। এ বিষয়ে স্থানীয় সাংবাদিক গোলাম মোস্তফা জানান, প্রতিবেদনটি প্রকাশের দিনই জেলা প্রশাসকের কার্যালয় থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়।

রবিবার রাকিবকে নিয়ে তার বাবা জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন। জেলা প্রশাসক রাকিবের পড়ালেখার প্রাতিষ্ঠানিক ব্যয় মাদ্রাসা কর্তৃপক্ষকে বহন করার নির্দেশ দেন। এবং নগদ পাঁচ হাজার টাকা দেন রাকিবের বাবার হাতে তুলে দেন।

শুধু তাই নয় একটি কৃত্রিম পা দেওয়ারও প্রতিশ্রুতি দেন। এদিকে রাকিবের মাদ্রাসায় যাওয়া-আসার খরচ ও পোশাক-পরিচ্ছদের দায়িত্ব নিয়েছেন দন্ত চিকিত্সক টিএম আব্দুল আলীম। তিনি জানিয়েছেন, পা হারানো রাকিব যতদিন পড়ালেখা করবে তার যাতায়াত খরচ বহন করবেন তিনি। একই সঙ্গে দৈনন্দিন জীবনযাপনে পোশাক- পরিচ্ছদের ব্যবস্থাও করবেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা বলেন, দেশে রাকিবের মতো সুবিধা বঞ্চিত অনেক ছেলে-মেয়ে রয়েছে। নিজ নিজ অবস্থান থেকে তাদের পাশে দাঁড়ানো উচিত।

(এমএসএম/এসপি/জুলাই ০৯, ২০১৮)