ভোলা প্রতিনিধি : ভোলার মনপুরা উপজেলার ঢালচর সংলগ্ন মেঘনায় ইলিশ শিকারের সময় দু’টি জেলে ট্রলারে হামলা চালিয়েছে জলদস্যুরা। হামলায় জলদস্যুদের এলাপাথাড়ি গুলিতে ছয়জন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

এসময় দুই জেলেকে অপহরণ করে নিয়ে যায় তারা। গুলিবিদ্ধ জেলেদের মনপুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।
ঘটনা সূত্রে ও আহত জেলেদের সাথে আলাপ করে জানা যায়, শনিবার দিবাগত রাত দুইটায় জামশেদ মাঝি ও নুরনবী মাঝি ঢালচর সংলগ্ন মেঘনায় ইলিশ জাল পেতে মাছ শিকার করছিল।
এ সময় দেশীয় অস্ত্রে সজ্জিত জলদস্যুরা প্রথমে জামশেদ মাঝির ট্রলারে হামলা চালায়। কিছু দূরে মেঘনায় জাল পাতা অবস্থায় নুরনবী মাঝি জলদস্যুদের দেখে জাল কেটে পালানোর সময় জলদস্যুরা ছড়া গুলি ছোড়ে।
এতে নুরনবী মাঝির ট্রলারে থাকা মো. রিপন মাঝি (২৬), মো. জসিম মাঝি(১৫), মো. রিয়াজ মাঝি(২০), মো. আবুল হাশিম মাঝি (২২), মো. পারভেজ মাঝি(২৩) ও মো. সুজন মাঝি (২০) গুলিবিদ্ধ হয়।
পরে জলদস্যুরা দুটি ট্রলারে থাকা মাঝি নুরনবী ও জামশেদ মাঝিকে অপহরণ করে নিয়ে যায়। তাদের নিয়ে যাওয়ার সময় জলদস্যুরা একটি মোবাইল নাম্বার দিয়ে গেছে বলে জানান তারা।
অপহৃত দুই জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় মনপুরা থানায় কোনো মামলা হয়নি বলে থানার ওসি মো. হানিফ সিকদার জানান।
(ওএস/এএস/জুলাই ১৩, ২০১৪)