সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : সন্ত্রাসী কর্তৃক হামলার শিকার হয়ে গুরুতর মাথায় ও বুকে আঘাত পাওয়া মেধাবী ছাত্রী সাবিকুন নাহার (২২) এর পাশে দাঁড়ালেন উপজেলা প্রশাসন ও স্থানীয় সংবাদকর্মীরা।

সোমবার সকালে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ, অধ্যক্ষ ফোরকান কবির, অধ্যক্ষ মোঃ শাহজাহান মিয়া, গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় ও রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাজ্জাদ আহমেদ মাসুদ, সাংবাদিক জাকির হোসাইন, হারুন অর রশিদ, সাকিব হাসান, শিক্ষক শাওন পালসহ আরও অনেকে মেধাবী ছাত্রী সাবিকুন নাহারের গলাচিপা পৌরসভার ২নং ওয়ার্ডের শ্যামলী বাগ এলাকার বাসায় গিয়ে দেখা করেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দেন।

সাবিকুন নাহার (২২) পটুয়াখালী সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের বিবিএস (অনার্স) হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্রী। এ ব্যাপারে সোমবার ছাত্রীর মা রাশিদা বেগম বাদী হয়ে সন্ত্রাসী বেল্লাল সহ ৪/৫ জনকে আসামী করে গলাচিপা থানায় মামলা দায়ের করেন বলে গলাচিপা থানার সেকেন্ড অফিসার মোঃ জাকারিয়া জানান।

সূত্র জানায়, গলাচিপা পৌরসভার ২নং ওয়ার্ডের শ্যামলী বাগ এলাকার কাঠ শ্রমিক জালাল মৃধার মেয়ে সাবিকুন নাহার গত বুধবার বাসার সামনে গাছের পেয়ারা ছিড়তে নিষেধ করায় বাকবিতান্ডের এক পর্যায় একই এলাকার সন্ত্রাসী বেল্লালের নেতৃত্বে ৪/৫ জন বখাটে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে প্রচন্ড আঘাত করে। এতে মেধাবী ছাত্রী সাবিকুন নাহার জ্ঞান হারিয়ে সড়কের ওপর লুটিয়ে পড়ে। তাৎক্ষনিক ভাবে স্থানীয় লোকজন তাকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করেন। সেখানে বৃহস্পতিবার তার জ্ঞান ফিরলেও বর্তমানে বাকরুদ্ধ ও বিছানায় শয্যাশায়ী। বাবা জালাল মৃধা টাকার অভাবে সম্পূর্ণ চিকিৎসা না করে বরিশাল থেকে গলাচিপার নিজ বাসায় নিয়ে আসে।

মেধাবী ছাত্রীর এই সংকটাপন্ন অবস্থা সংবাদকর্মীর মাধ্যমে জানতে পেরে সাবিকুন নাহারের পাশে এসে দাঁড়ান উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তার অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা শ্যামলী নিউরোলজী হাসপাতালে প্রেরণ করে। পরিবারটি অর্থনৈতিক দুরাবস্থায় কারণে মেধাবী ছাত্রীর চিকিৎসার জন্য সহৃদয়বান পাঠকবৃন্দকে পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হলো।

এ ব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌছিফ আহমেদ জানান, সন্ত্রাসী কর্তৃক হামলার শিকার মেধাবী ছাত্রী সাবিকুন নাহারের সব ধরনের চিকিৎসার ব্যাপারে আশ্বাস দেন এবং সন্ত্রাসীদেরকে আইনের আওতায় আনার জন্য থানা পুলিশকে নির্দেশ দেন।

(এসডি/এসপি/জুলাই ০৯, ২০১৮)